তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ইমরান-পম্পেও বৈঠক,অচলাবস্থা নিরসনের দাবি

ইমরান-পম্পেও বৈঠক,অচলাবস্থা নিরসনের দাবি
[ভালুকা ডট কম : ০৫ সেপ্টেম্বর]
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওর মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে হয়েছে। রাজধানী ইসলামাবাদের প্রধানমন্ত্রী ভবনে অনুষ্ঠিত আজ (বুধবার) অনুষ্ঠিত এ বৈঠকে মার্কিন সামরিক বাহিনীর প্রধান জেনারেল জোসেফ ডানফোর্ড, পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কোরেশি, পাক সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া এবং সেনা গোয়েন্দা প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাভিদ মুখতার উপস্থিত ছিলেন।

ইমরান খানের সঙ্গে বৈঠকের পর পম্পেও এবং তার সঙ্গীরা ভারতের উদ্দেশ্যে ইসলামাবাদ ত্যাগ করেন। পরে এক সংবাদ সম্মেলনে পাক পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসলামাবাদ এবং ওয়াশিংটনের মধ্যে যে অচলাবস্থা ছিল তার অবসান হয়েছে। তিনি বলেন, আফগানিস্তান নিয়ে আমেরিকা তার নীতি পুনর্বিবেচনা করেছে এবং ১৬ বছরের সংঘাত অবসানের জন্য এখন তালেবানের সঙ্গে আলোচনায় বসতে চায় তারা।

কোরেশি বলেন, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী তাকে ওয়াশিংটন সফরের আমন্ত্রণ জানিয়েছেন। এ বৈঠককে তিনি ইতিবাচক আখ্যা দিয়ে বলেন, “আমরা আলোচনা করেছি, শুনেছি, বোঝার চেষ্টা করেছি এবং পরবর্তী বৈঠকে বসার সিদ্ধান্ত নিয়েছি।

কোরেশি বলেন,আমি মার্কিন পররাষ্ট্রমন্ত্রীকে বলেছি যে, যদি আপনারা সম্পর্কের উন্নতি চান তাহলে বিশ্বাসযোগ্য ও খোলামেলা আলোচনা করতে হবে এবং দুপক্ষের উদ্বেগ চিহ্নিত ও স্বীকার না করা পর্যন্ত সম্পর্কের উন্নতি সম্ভব নয়। তিনি বলেন, আজকের বৈঠকের মধ্যে দিয়ে সম্পর্কের বরফ গলেছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই