তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরের এরশাদ সবার সহযোগিতা চায়

রাণীনগরের এরশাদ সবার সহযোগিতা চায়,অর্থের অভাবে উন্নত চিকিৎসা জুটছে না
[ভালুকা ডট কম : ৩০ জানুয়ারী]
নওগাঁর রাণীনগরে সড়ক দূর্ঘটনায় গুরুত্বর আহত মো: এরশাদ আলী প্রাং (৩৭) সবার সহযোগিতা চায়। বর্তমানে অর্থাভাবে তার ভাগ্যে উন্নত চিকিৎসা জুটছে না। অভাব-অনটনের সংসারে দু’মুঠো ডাল ভাতের আশায় এরশাদ চার্জার ভ্যান চালিয়ে যতটুকু উপার্জন হতো তা দিয়েই চলাতো তার সংসার।

সড়ক দূর্ঘটনায় তার ডান পায়ে আঘাত লেগে পা ভেঙ্গে যায়। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে যথারীতি চিকিৎসা চললেও সরকারি ঔষুধের পাশাপাশি বাহির থেকে যে সমস্ত ঔষধ কেনার জন্য চিকিৎসকরা  বলেছিল সেই ঔষধ কেনার মত টাকা না থাকায় বিনা চিকিৎসায় এখন নিজ বাড়িতে বসে ছটফট করছে এরশাদ। স্থানীয় কিছু হৃদয়বান ব্যক্তি আর্থিক কিছু সহযোগিতায় নওগাঁ সদর হাসপাতালে সপ্তাহ খানেক চিকিৎসাধীন থাকার পর সেটাও বন্ধ হয়ে গেছে। সব মিলে অর্থ সংকটের কারণে উপযুক্ত চিকিৎসা করতে না পারায় ধীরে ধীরে নেমে আসছে এরশাদের জীবনে অন্ধকারের ছাপ। চিকিৎসকরা বলছে, ভাল চিকিৎসা করতে না পারলে ইনফেকশনের কারণে তার পা হারানো সহ প্রাণনাশেরও আশংকা রয়েছে।

এরশাদ আলীর স্ত্রী জাহানারা বেগম জানান, নওগাঁর রাণীনগর সদরের সিম্বা গ্রামের মৃত-লুৎফর রহমানের ছেলে গরীব অসহায় হতদ্ররিদ্র ভ্যান চালক এরশাদ আলী প্রাং তার ছেলে-মেয়েদের লেখা-পড়ার ব্যয় যোগান দিতে একটু উপার্জন বাড়াতে ভ্যান ছেড়ে অটো চার্জার (টমটম) চলানোর সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্ত অনুযায়ী মহাজনের সাথে কথা বলে অটো চার্জার নিয়ে ভাড়ায় চালাতে শুরু করে। এরশাদ আলী তার স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে কে নিয়ে কোন রকম জীবন চলছিল। পাশাপাশি বড় মেয়ে সিম্বা ইউনাইটেড উচ্চ বিদ্যালয়ে পড়ালেখা করতো। মেয়েটি এবার জেএসসি পরীক্ষায় ৩.২০ পেয়ে উর্ত্তীণ হয়েছে। ছেলে দু’টি ছোট।

একদিন পথি মধ্যে আল-আমীন দাখিল মাদ্রাসা’র মোড়ে বিপরীত দিক থেকে আসা ভটভটির সাথে মুখোমুখি সংঘর্ষে এরশাদ মারাত্মক ভাবে আহত হয়। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে রাণীনগর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে চিকিৎসকের পরামর্শে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে অর্থো-সার্জারী বিভাগের (সহকারি রেজিষ্ট্রার) চিকিৎসক ডা: মো: এনামুল হকের মাধ্যম জানা যায়, তার ডান পায়ের হাঁটুর মালি ভেঙ্গে তিন টুকরো হয়ে গেছে। প্রায় ২০ দিন পর অপারেশন করার কয়েক দিনের মধ্যেই তার পায়ে ইনফেকশন দেখা দেয়। তার মধ্যে আবার আগে থেকেই তার ছিল ডায়াবেটিস। সব মিলিয়ে অভাব অনাটনের সংসারে ‘মরার উপর খাড়ার ঘা’ হয়ে দাঁড়িয়েছে এই সড়ক দূর্ঘটনা! আহত এরশাদ আলী স্বাভাবিক জীবনে ফিরে আসার জন্য সমাজের স্বহৃদয়বানদের কাছে নিম্মের এই ঠিকানায় আর্থিক সহযোগিতা কামনা করেন তিনি।

সাহায্য পাঠানোর ঠিকানা: মোবা: ০১৭৫৯-৪২১১৭২ (এরশাদ), বিকাশ নং-০১৭৩৮-৮৩৫৫০২ (ভাগিনা সাগর)।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

পাঠক মতামত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই