তারিখ : ২১ এপ্রিল ২০১৯, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নাভারন ডিগ্রী কলেজে সম্বর্ধনা,মা সমাবেশ

নাভারন ডিগ্রী কলেজে সম্বর্ধনা,মা সমাবেশ
[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী]
৮৫ যশোর ১ (শার্শা) 'র সাংসদ আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন সমাজকে পরিবর্তন করতে হলে প্রত্যক মা'কে সুসন্তান তৈরি করতে হবে। তা না হলে এ সমাজের উন্নয়ন কখনো সম্ভব হবে না। আর সমাজকে পরিবর্তন করতে না পারলে দেশের উন্নয়ন সম্ভব নয়। তাই, বাংলাদেশ সরকার দীর্ঘ ১০ বছর যাবত আপনার আমার সন্তানকে সুসন্তানে পরিনত করার জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন। রবিবার বেলা ১টার সময় নাভারন নাভারন ডিগ্রী কলেজে আয়োজিত সম্বর্ধনা অনুষ্ঠান ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিলের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মা সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন দেশ যখন আপনার সন্তানকে সুসন্তানে পরিনত করতে শিক্ষার পিছনে অত্যাধীক পরিমানে অর্থ ও সময় ব্যয় করে চলেছেন তদ্রুপ আপনাদের মতো সকল মা'কেও কিছু না কিছু দ্বায়িত্ব নিতে হবে। সে'টি কেবল আপনার সন্তান নিয়মিত স্কুল কলেজে যাচ্ছে কি না, নিয়মিত লেখাপড়া করছে কি না। মনে রাখতে হবে একমাত্র মা'ই পারে তার সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে সুসন্তানে পরিনত করতে। কারণ, মা' ই হলো এ পৃথিবীর শ্রেষ্ঠ শিক্ষক। একটি শিশু শৈশবকালে তার মায়ের আঁচল ধরেই গুটি গুটি পায়ে হাটতে থাকে আর বিভিন্ন বিষয়ে শিখতে থাকে। তাই, একজন মা'ই পারে তার সন্তানকে কেমন শিক্ষায় শিক্ষিত করবেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, কোষাধক্ষ্য ওয়াহিদুজ্জামান, শার্শা থানার অফিসার ইনচার্য (ওসি) এম মশিয়ুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক অাসিফুদ্দৌলা অলোক, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদারসহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী।

এসময় আরো উপস্থিত ছিলেন নাভারন ফজিলাতুন্নেছা মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লায়লা আফরোজ মলি, শার্শা উপজেলা কলেজের অধ্যক্ষ হাসানুজ্জামান, পাইলট সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম, বুজুরবাগান ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ ইসমাইল হোসেন, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহাব উদ্দিন, বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মমিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা অশোক কুমার সাহাসহ নাভারন ডিগ্রী কলেজের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৬৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই