তারিখ : ১৯ আগস্ট ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ১৪কোটি টাকা ব্যয়ে দুই সেতুর অনুমোদন

সাত গ্রামবাসীর স্বপ্ন পূরন
নান্দাইলে ১৪কোটি টাকা ব্যয়ে দুই সেতুর অনুমোদন  
[ভালুকা ডট কম : ১২ মার্চ]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের নরসুন্দা বহমান নদীর সূখাইজুরি ও কালিগঞ্জ বাজার নামকস্থানে দুইটি সেতু নির্মাণে সাত গ্রামবাসীর বহুদিনের স্বপ্ন পূরন হতে যাচ্ছে। এলজিইডি’র বাস্তবায়ন পরিবেশগত প্রভাব নিরুপন কর্মসূচীর সেতু নির্মাণ প্রকল্প-১ এর আওতায় প্রায় ১৪কোটি টাকা ব্যয়ে উক্ত দুটি সেতুর অনুমোদন হয়েছে বলে জানান উপজেলা প্রকৌশলী মো. আবুল খায়ের মিয়া।

শীঘ্রই সেতুগুলোর কাজ শুরু হবে। এতে করে বদলে যাবে ভিলবাদেরা, দাসপাড়া, রাজগাতী, বনাটি, আউটারগাতী সহ আরও অনেক গ্রাম সহ নদীর দুপারের মানুষগুলোর জীবন বৈচিত্র। এতে শিক্ষা, চিকিৎসা, ব্যবসা-বাণিজ্যি সহ বিভিন্ন দিক থেকে আর পিছিয়ে থাকবেনা সে সমস্ত সুবিধা বঞ্চিত মানুষগুলো। স্বাধীনতা সংগ্রামের পর থেকে নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের ৫ গ্রামের মানুষের স্বপ্নছিলো নরসুন্দা বহমান সুখাইজুরি নদী ও কালিগঞ্জ নদীর উপর দুটি সেতু নির্মাণের। কালিগঞ্জ বাজার একটি জনবহুল নন্দিত বাজার হলেও পিছিয়ে পড়েছিল যোগাযোগ ব্যবস্থার কারণে। নদীর এপার এবং ওপারের মানুষগুলো কৃষি আবাদ পণ্য বেচাঁ-কেনায় ছিলো নিত্যদিনের জটিল সমস্যা। এ বিষয় নিয়ে বিভিন্ন জাতীয় দৈনিক পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশের পর সেই সেতু নির্মাণের উদ্দ্যোগ নিলেন স্থানীয় সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খাঁন তুহিন।

জানাযায়, গত ৪ঠা ফেব্রুয়ারী/১৮ইং নদীর তীরে অবস্থিত পূর্বদরিল্যা হোসাইনীয়া দাখিল মাদ্রাসা মাঠে এই দুটি সেতু নির্মাণ করার ঘোষণা প্রদান করেন। সেতু না থাকায় নদী পারাপারে গ্রামের মানুষের একমাত্র ভরসা ছিল একটি নৌকা অথবা বাশেঁর সাকু। অবহেলিত জনগোষ্ঠীকে উপজেলা সদর সহ নিকটবর্তী হাটবাজার ও শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়ার যোগাযোগ ব্যবস্থা হিসাবে নৌকা বেছে নেওয়া ছাড়া আর কোন উপায় ছিলনা। বিশেষ করে স্কুল-কলেজ ও মাদ্রাসা প্রতিষ্ঠানের কোমলমতি শিশু, শিক্ষার্থীরা নৌকা দিয়ে পারাপারের সময় নৌকাডুবির ঘটনা যেন নিত্যচর।

উক্ত দুটি সেতু নির্মাণের উদ্দ্যোগে সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খাঁন তুহিনের দৃঢ় প্রচেষ্টাকে সাধুবাদ জানায় স্থানীয় এলাকাবাসী। এ বিষয়ে এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন বলেন,আমি শুধু মাত্র বাংলাদেশ আওয়ামীলীগ সরকার তথা জননেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কাজ জনসাধারনের কাছে পৌছে দিতে চাই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই