তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শার্শায় গণহত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা

শার্শায় গণহত্যা দিবস উপলক্ষে সামটা ছিদ্দিক্বীয়া ফাজিল মাদরাসায় আলোচনা সভা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৬ মার্চ]
শার্শার সামটা ছিদ্দিক্বীয়া ফাজিল (বি.এ) মাদরাসায় ১৬ মার্চ শনিবার বেলা ১২ টায় ২৫ মার্চ' ৭১ এর গণহত্যা, মুক্তিযুদ্ধের উপর প্রমান্য চিত্র প্রদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ৮ নং বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াস কবীর বকুল।

সামটা ছিদ্দিক্বীয়া ফাজিল (বি.এ) মাদরাসা'র সভাপতি বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থেকে ৭১ এর গণহত্যার ভয়াল চিত্র তুলে ধরে স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা আহমদ আলী ও ওয়াদুদ নবী।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রতিষ্ঠানের অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোমিনুল ইসলাম, উপাধ্যক্ষ মাওঃ মাহবুবুর রহমান। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- গভর্নিং বডির সহ-সভাপতি ইদ্রিস আলী, সদস্য শাহিদুল ইসলাম, লাল্টু গাজী,বাবর আলী, গোলাম আজম,আব্দুস সালাম, ইউ.পি সদস্য জিয়াউল ইসলাম জিয়া সহ প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলী। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন-প্রভাষক আসাদুজ্জামান ফারুকী। বক্তারা বলেন-২৫ শে মার্চ জাতীয় গণহত্যা দিবস।

মানব সভ্যতার ইতিহাসে একটি কলঙ্কিত হত্যাযজ্ঞের দিন। ৭১'এ অগ্নিঝরা এই দিনে বাঙ্গালীর জীবনে নেমে আসে নৃশংস ও বিভীষিকাময় কালরাত্রি। এইদিনের মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানানদার বাহিনী তাদের পূর্ব পরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীলনকশা অনুযায়ী আন্দোলনরত বাঙালীদের কণ্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্য লক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙালীর ওপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত ও নিকৃষ্টতম গণহত্যা শুরু করে। আলোচনা শেষে নিহত সকল শহীদ সহ মহান মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই