তারিখ : ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিরোধপূর্ণ জমির ধান কাঁটা নিয়ে সংঘর্ষ আহত ৫

ভালুকায় বিরোধপূর্ণ জমির ধান কাঁটা নিয়ে সংঘর্ষ আহত ৫
[ভালুকা ডট কম : ১৬ এপ্রিল]
ভালুকা উপজেলায় বিরোধপূর্ণ জমির ধান কাঁটাকে কেন্দ্র করে সংঘর্ষে দুই ছেলে, পিতা ও নাতি সহ পাঁচজন রক্তাক্ত জখম হয়েছে। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে উপজেলার কাচিনা ইউনিয়নের তামাট গ্রামে। আহত সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

আহতরা হলেন,রিপন মিয়া (৩৫),পিতা জামাল উদ্দিন,আলিম উদ্দিন (৬৫) পিতা মোকছেদ আলী। ইদ্রিস আলী(৪৫),সিদ্দিকুর রহমান(৩৭) পিতা মোকছেদ আলী ও ইউসুফ (২০) পিতা ইদ্রিস আলী, তাদের সবাই উপজেলার কাচিনা ইউনিয়নের পালগাঁও ও তামাট গ্রামের।

সূত্রে জানা যায়, উপজেলার পালগাঁও মৌজার ৭৫৭ ও ৭৫৮ দাগের ৫৪ শতাংশ জমি নিয়ে আলিম উদ্দিন ও সিরাজুল গং দের মাঝে দীর্ঘ দিন যাবত বিরোধ চলে আসছিল। ওই জমি নিয়ে দুই পক্ষের মাঝে আদালতে মামলা চলছে। বোরো মৌসুমের আগ পর্যন্ত জমিটি সিরাজুল ইসলামের দখলে ছিল। বোরো মৌসুমের ধান লাগানোর সময় জমিটি আলিম উদ্দিন ও তার ছেলেরা দখলে নিয়ে ধান রোপন করেন। তখন সিরাজুল ইসলাম গং রা কোনো বাঁধা দেননি। মঙ্গলবার সকালে সিরাজুল ইসলাম তাদের ছয় ভাই ও সখীপুরের কুখ্যাত ডাকাত আফাজ উদ্দিন নেতৃত্বে ২৫/৩০ জনের একটি সন্ত্রাসী বাহিনী দেশিয় অস্ত্র-শস্ত্র নিয়ে ওই জমির ধান কাটতে যায়।

এ সময় আলিম উদ্দিন তার ছেলেরা ধান কাটার বাঁধা দেয়। সন্ত্রাসীরা আলিম উদ্দিন,ইদ্রিস আলী. সিদ্দিকুল রহমান, রিপন ইউসুফকে দাঁ দিয়ে কুপিয়ে ও লোহার রট দিয়ে পিটিয়ে মাথা ফাটিয়ে রক্তাক্ত জখম করে। পরে প্রতিবেশিরা রক্তাক্ত অবস্থায় তাদেরকে উদ্ধার করে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন।ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসকেরা জানান, তাদের পাঁচ জনকে ভর্তি করে চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ব্যাপারে সিরাজুল ইসলামের বড় ভাই মাদরাসা শিক্ষক আমিনুল ইসলাম মোঠো ফোনে বলেন,একত্রিশ বছর ওই জমিটি তাদের দখলে ছিল। চলতি বোরো মৌসুমে জমিটি দখল করে আলিম ধান রোপন করেন। আজকে তাঁর (আমিনুলের)ভাইয়েরা জমির ধান কাটতে গেলে আলিমের ছেলেদের সঙ্গে সামান্য ধাক্কা-ধাক্কি হয়।

জানতে চাইলে এই ব্যাপারে প্রতিবেশী পোল্ট্রি ব্যবসায়ী জাহিদ বলেন,ওই জমি নিয়ে স্থানীয় ভাবে বেশ কয়েকবার সালিশ হয়েছে। কিন্তু স্থানীয় চেয়ারম্যান এর কোন সমাধান দিতে পারেননি।আলিম উদ্দিনের লাগানো ধান সিরাজুল ইসলাম ভাড়াটে বাহিনী নিয়ে কাটা শুরু করেছিল।নিজেদের লাগানো ধান ফেরাতে গিয়ে মাইর খেয়েছেন আলিম উদ্দিন ও তাঁর ছেলেরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই