তারিখ : ১৮ জুলাই ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রায়গঞ্জে কৃষি ব্যাংকের হালখাতা অনুষ্ঠিত

রায়গঞ্জে কৃষি ব্যাংকের হালখাতা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৬ এপ্রিল]
রায়গঞ্জে প্রতি বছরের ন্যায় এবারও কৃষি ব্যাংকের শুভ হালখাতা ও বৈশাখী মেলা অনুষ্ঠিত হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে এ অনুষ্ঠানে সাত শতাধিক কৃষককে আমন্ত্রণ করা হয়েছিল। আমন্ত্রিত অতিথিদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। মঙ্গলবার সকাল ৯টা থেকে টানা সন্ধ্যা ৬টা পর্যন্ত বিপুল আনন্দঘন পরিবেশে চলে অনুষ্ঠান।

রাজশাহী উন্নয়ন কৃষিব্যাংকের রায়গঞ্জ শাখা ব্যবস্থাপক মোঃ জাহাঙ্গীর আলম সরকার জানান- এ অনুষ্ঠানের মাধ্যমে আমন্ত্রিত ঋণ গ্রহিতা কৃষকেরা উৎসবমুখর পরিবেশে এসে ঋণের টাকার প্রাপ্য কিস্তি পরিশোধ করে দিয়ে যান। আমরাও তাদের যথারীতি সম্মান ও মিষ্টান্ন দ্বারা আপ্যায়ন করে থাকি। ফলে আমাদের সাথে কৃষকদের একটি মধুর আন্তরিকতার সম্পর্ক গড়ে ওঠে। হালখাতায় এবার আদায় হয়েছে প্রায় ৭০ লাখ টাকা। গত বছর আদায় হয়েছিল ৪২.৯৮ লাখ টাকা বলে তিনি জানান। এই পদ্ধতিতে ক্রমশ আদায় বৃদ্ধি পাচ্ছে এবং ঋণ খেলাপী কৃষকদের বিরুদ্ধে মামলার সংখ্যা কমে আসছে। এক পর্যায়ে হয়তো আর কোন মামলা করারই প্রয়োজন হবে না।

তিনি আরো বলেন- আমন্ত্রিত ঋণ গ্রহিতা কৃষকদের উপস্থিতির সামাল দিতে তার ব্যাংক শাখার কর্মকর্তা কর্মচারীরা সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিরামহীন সেবা দিয়েছেন। এরা হলেন-দ্বিতায় কমকর্তা- সুজাবত আলী, কর্মকর্তা কেএম সাব্বির হোসেন, রবিউল ইসলাম, নূরুল ইসলাম, ক্যাশিয়ার মমতাজ খাতুন ও পিয়ন আব্দুস সোবাহান। রায়গঞ্জ পৌর মেয়র আব্দুল্লাহ আল পাঠানসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই