তারিখ : ২৫ জুন ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় কাল বৈশাখী ঝড়ে বহু গ্রাম লন্ডভন্ড

ভালুকায় কাল বৈশাখী ঝড়ে বহু গ্রাম লন্ডভন্ড
[ভালুকা ডট কম : ১৮ মে]
শুক্রবার সন্ধ্যার পর ভালুকা উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া কাল বৈশাখী ঝড়ে বেশ কয়েকটি ইউনিয়নের কাঁঠাল,আম,লিচু,কলা বাগান,শিক্ষা প্রতিষ্ঠান,বসত ঘরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। এ সময় ঘরের চালা উড়িয়ে নিয়ে যায়,বড় বড় গাছ উপড়ে ফেলে দেয়।

ইফতারের আগ মুহূর্তে  হালকা পাতলা বৃষ্টি শুরু হয় সন্ধ্যার পর মশুল ধারে বৃষ্টি,বজ্রপাত ও প্রবল বেগে ঝড়ো হওয়া শুরু হয়। ঘন্টা ব্যাপী ঝড়ো হওয়ায় উপজেলা হবিরবাড়ি ইউনিয়নের শিরীর চালা রহমানিয়া দাখিল মাদ্রাসার ৯০ফুট লম্বা একটি টিনের চালার ঘর উড়িয়ে নিয়ে যায়। সেগুন গাছের বড় ডাল ভেঙ্গে পাখিরচালা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৪টি ক্লাস রুমের টিনের চালা ভেঙ্গে যায়।

ধীতপুর ইউনিয়নের ধলিয়া গ্রামের আব্দুল মালেকের এক হাজার মুরগী টিন সেট উড়িয়ে নিয়ে যায় এ সময় ব্রয়লারের বাচ্চা বৃষ্টি ও ঝড়ে ক্ষতি হয়। এ ছাড়াও হবিরবাড়ি ইউনিয়নের পাড়াগাঁও,বড়চালা,শিরীর চালা,লবণ কোঠা হবিরবাড়ি এলাকার কাঠাল,আম, লিচু,আকাশমনি,মেহগনি  বাগানের গাছ কোথাও ভেঙ্গে ফেলেছে, কোথাও উপড়ে ফেলেছে। উঠতি লিচু,আম ও কাঠালের ব্যাপক ক্ষতি হয়েছে।

রাস্তার উপর গাছ পড়ে যাওয়ায় সিডস্টোর-বাটাজোর সড়কে ২ঘন্টা যাবাহন চলাচল বন্ধ ছিল। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় রাস্তার উপর উপড়ে পড়া গাছ সরিয়ে রাস্তায় যান চলাচলের উপযোগি করা হয়।

হবিরবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহাম্মেদ বাচ্চু জানান,শুক্রবারের ঝড়ে আমার হবিরবাড়ি ইউনিয়নের বেশ কয়েকটি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। ঝড়ে আমার ইউনিয়নের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান,বসত ঘর ফলজ ও বনজ বাগানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

শনিবার সকালে ভালুকা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঝড়ে ক্ষতিগ্রস্ত হবিরবাড়ী, গাংগাটিয়া,পাড়াগাঁও, সিড়ির চালা, ঝালপাঝা সহ কয়েকটি গ্রাম পরিদর্শন করেন। এ সময় তিনি ঝড়ে ক্ষতিগ্রস্ত মিলন মিয়াকে ঘর মেরামতের জন্য ব্যাক্তিগত তহবিল হতে আর্থিক সাহায্য করেন।

অপরদিকে উপজেলার ভালুকা ইউনিয়নের হাজির বাজার এলাকায় একটি বাড়ীতে বজ্রপাত পরলে আগুন ধরে দুটি ঘর পুরে যায়। খবর পেয়ে ভালুকা ফায়ার সাভির্স কর্মীরা ঘটনাস্থলে আগুন নিভানোর চেষ্টা করে। এ সময় প্রচন্ডবেগে ঝড় বইতে শুরু করে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই