তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

লুটপাটের ফল এখন মসজিদের পিলার গায়েব- ন্যাপ

লুটপাটের ফল এখন মসজিদের পিলার গায়েব-বাংলাদেশ ন্যাপ
[ভালুকা ডট কম : ২৬ মে]
সরকারী দলের নেতাদের লুটাপাট এমন স্তরে পৌছেছে যে তারা এখন রাতারাতি মসজিদের পিলার গায়েব করে দিতেও কুন্ঠিত হয় না বলে মন্তব্য করে তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া ঘটনার সাথে জড়িত অপরাধিদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

নেতৃদ্বয় বলেন, বায়তুল মোকাররম ইউনিট আ.লীগ নেতা মো. সোহরাব হোসেন গাজীর স্ত্রীর মালিকানাধীন দোকান বড় করতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের ভার বহনকারী মূল দুটি পিলারের একটি এবং এর সঙ্গে যুক্ত ১৫ ফুট দেয়াল রাতের আঁধারে ভেঙে ফেলা কতটা অনৈতিক ও ধৃষ্টতাপূর্ণ তা সকলকে ভাবা উচিত। লুটের সীমা এতটাই নিচে নেমেছে যে মসজিদের পিলার গায়েব করে দিতেও এখন তারা কুন্ঠিত হয় না। রবিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে ঘটনার সাথে জড়িত নৈতিকতা বিবর্জিত-লোভি লুটেরা ও তার সহযোগিদের গ্রেফতার, দৃষ্টান্তমুলক শাস্তি এবং মসজিদের পিলার যথাস্থানে যথাযথভাবে প্রতিষ্ঠার দাবী জানান।

নেতৃদ্বয় মসজিদের ভার বহনকারী পিলার ও দেয়াল ভেঙে ফেলায় যে কোনো সময় মারাত্মক দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা করে বলেন, ইসলামিক ফাউন্ডেশনের তদন্তে দোষী সাব্যস্ত হওয়ার পর গত ২০ মার্চ ধর্ম মন্ত্রণালয়ে এ সংক্রান্ত প্রতিবেদনও পাঠানো হলেও কোন এক অদৃশ্য কারণে এখনও দোষি ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হয়নি। তাহলে কি প্রশ্ন জাগে না, এ পিলার গায়েবের পিছনে ধর্মমন্ত্রনালয় কিংবা ফাউন্ডেশনের কোন প্রভাবশালী ব্যাক্তি জড়িত।

তারা বলেন, দোকানটির ভেতরে ২৪.৭৭ বর্গফুট ব্যাসের একটি লোড বিয়ারিং পিলার ছিল। সম্পূর্ণ অবৈধভাবে পিলারটি অপসারণ করা হয়। এ পিলারের সঙ্গে সংযুক্ত ১৫ ফুট লোড বিয়ারিং দেয়ালটিও ভেঙে ফেলা হয়েছে। যে পিলারটি ভেঙে ফেলা হয়েছে এটির সমান্তরালে উত্তর পাশে আরেকটি পিলার রয়েছে। মূলত এ দুটি পিলারের উপরই মসজিদ ভবনটির লোড পড়েছে। পিলার ও দেয়াল অপসারণের ফলে মূল মসজিদ ভবনের মারাত্মক ক্ষতি হয়েছে। যে কোনো সময় ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা। নেতৃদ্বয় দ্রুততম সময়ে এ বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী, ধর্মপ্রতিমন্ত্রী, ইসলামিক ফাউন্ডেশন এবং সরকারের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি উদাত্ত আহ্বান জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই