তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পত্নীতলায় ৬৬ মণ অপরিপক্ক আম ধ্বংস

পত্নীতলায় ৬৬ মণ অপরিপক্ক আম ধ্বংস
[ভালুকা ডট কম : ২৯ মে]
নওগাঁর পত্নীতলায় ফরমালিন দেয়া এবং মেয়াদপূর্তির আগেই গাছ থেকে আম পেড়ে আড়তে নেয়ার সময় আশরাফুল ইসলাম নামের এক ব্যবসায়ীর জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় সাড়ে ৬৬মন ল্যাংড়া আম জব্দ করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে উপজেলার মামুদপুরে প্রধান সড়কের পাশে জব্দকৃত আম মাটি চাপা দেন উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু সোয়েব খান, থানার উপ-পরিদর্শক (এসআই) জিল্লুর রহমান, সাবেক কাউন্সিলর দিলিপ চন্দ্র দাশ।

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার শরিফুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিত্বে অপরিপক্ক আম (ল্যাংড়া) আড়তে নেয়া হচ্ছে। এসময় উপজেলার শিহাড়া ইউনিয়নের আলপাকা মোড়ে সোমবার রাতে আশরাফুল ইসলামের আড়তে অভিযান পরিচালনা করা হয়। এসময় আড়ত থেকে সাড়ে ৬৬ মণ অপরিপক্ক ও কেমিকেল যুক্ত ল্যাংড়া আম জব্দ করা হয়।

তিনি বলেন, এই আম অপরিপক্ক আমে পাকানোর জন্য কেমিকেল মিশানো হয়েছিল। যা স্বাস্থের জন্য অত্যন্ত ক্ষতিকর। আমগুলো পরিপক্ক হওয়ার আগে নামানোর ফলে অর্থনৈতিক ভাবেও দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে। পরে ওই ব্যবসায়ীর ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। সেই সাথে অপরিপক্ক ও কেমিকেল যুক্ত আম মাটির নিচে চাপা দেয়া হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই