তারিখ : ২০ সেপ্টেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ভিজিএফ চাল বিতরণে ব্যাপক অনিয়ম

নান্দাইলে রাজগাতী ইউনিয়নের তিনটি ওয়ার্ডে ভিজিএফ চাল বিতরণে ব্যাপক অনিয়ম
[ভালুকা ডট কম : ০২ জুন]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের ৩, ৭ ও ৮নং ওয়ার্ডে রোববার ভিজিএফ কার্ডের চাল বিতরণে ব্যাপক অনিয়ম, কারচুপি ও দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়নের উলুহাটি বাজার থেকে ১৬শত ৫০জন কার্ডধারীর চাল বিতরণ সকাল থেকে শুরু হয়।প্রতিজন কার্ডধারীকে ১৫ কেজি করে চাল দেওয়ার নির্দেশনা থাকলেও বাস্তবে ১২/১৩কেজি করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও ট্যাগ অফিসার মো. রুকন উদ্দিনের উপস্থিতিতে বিতরণ করা হয়।

স্থানীয় গণমাধ্যম কর্মীরা ঘটনাস্থলে গিয়ে চাল বিতরণে এই অনিয়ম দেখতে পেয়ে ট্যাগ অফিসার মো. রুকন উদ্দিনকে প্রশ্ন করা হলে তিনি জানান, খাদ্য গুদাম থেকে ৩০কেজি চালের যে বস্তা প্রদান করা হয়েছে এতে ২৬ কেজি/২৭ কেজি করে চাল রয়েছে। ফলে কার্ডধারীদের মাঝে ১৫কেজি করে চাল দেওয়া সম্ভব হয় নাই। রাজগাতী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুকন উদ্দিন বলেন, নান্দাইল খাদ্য গুদাম থেকে সরবরাহকৃত প্রতিটি বস্তায় চাল কম রয়েছে। ফলে ১৫কেজি করে চাল দেওয়া সম্ভব নয়। তিনি সংবাদকর্মীদের বাস্তব অবস্থা তুলে ধরার কথা বলেন। চাল বিতরণের সময় উপস্থিত গণমাধ্যমকর্মী ও নান্দাইল প্রেসক্লাবের সদস্য মো. শফিকুল ইসলাম শফিককে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার একই সুরে কথা বলেন এবং পত্রিকায় সংবাদ প্রকাশ করতে বলেন।

উক্ত বিষয়ে নান্দাইল প্রেসক্লাবের সভাপতি ফজলুল হক ভুইয়া ও মফস্বল সাংবাদিক ফোরামের সাধারন বিল্লাল হোসেন দ্রুত ঘটনাস্থলে গিয়ে চাল কম দেওয়ার বিষয়টি দেখতে পান। এই প্রতিনিধি উক্ত বিষয়ে ট্যাগ অফিসার ও ইউপি চেয়ারম্যানকে সেল ফোনে বিষয়টি জানতে চাইলে তারা উভয়েই চাল বিতরণ কম দেওয়া হচ্ছে বলে স্বীকার করে জানান, নান্দাইল খাদ্য গুদাম থেকে সরবরাহকৃত বস্তায় ৩০কেজির স্থলে ২৬/২৭কেজি চাল পাওয়া যাচ্ছে। ফলে কার্ডধারীদের মাঝে ১২/১৩কেজি করে চাল দেওয়া হয়েছে। স্থানীয় অনুসন্ধানে জানাগেছে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবুল হাসেম চাল ওজনে কম দেওয়ার ক্ষেত্রে নেতৃত্ব প্রদান করছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই