তারিখ : ২৪ এপ্রিল ২০২৪, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার মাস্টার একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত

ভালুকার মাস্টার একাডেমিতে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত
[ভালুকা ডট কম : ৩০ জুন -২০১৯]
ভালুকা পৌরসভার এক নং ওয়ার্ড ভান্ডাব মাস্টার একাডেমিতে ৩০শে জুন রবিবার দুপুরে বৃক্ষরোপণ কর্মসূনচীর উদ্বোধন করা হয়। ছাত্রছাত্রীদের বর্ষা মৌসুমে বাড়ীর আশপাশ, পতিত জমি ও রাস্তার দুই পাশে ফুল, ফল, ঔষধি ও বনজ বৃক্ষরোপণ উদ্বুদ্ধকরণে এই বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়। কর্মসূচীর উদ্বোধন করেন ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ।

সহকারী শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ হীরা, মোছাঃ লিপি আক্তার, মোছাঃ আফরোজা আক্তার, মোছাঃ তাছলিমা আক্তার ও মোছাঃ ফাহিমা বেগম। কর্মসূচীতে একাডেমির ছাত্রছাত্রী ও তাদের সকল অভিভাবক উপস্থিত ছিলেন। কর্মসূচী শেষে একাডেমির মাঠে একটি বকুল ফুলের চারা রোপণ করা হয়।

উপজেলা চেয়ারম্যান জনাব আলহাজ্ব আবুল কালাম আজাদ  বলেন, খাদ্য, বস্ত্র, ওষুধ, বাসস্থান, শিক্ষা উপকরণ ও আসবাবপত্রের জন্য আমরা বৃক্ষের উপর নির্ভরশীল। পরিবেশের ভারসাম্যের জন্যও বৃক্ষের গুরুত্ব অপরিসীম। বিশ্বব্যাপী শিল্প বিপ্লবের পর থেকেই পরিবেশ দূষণ হয়ে বর্তমানে পৃথিবী মানুষের বসবাসের অনুপোযোগী হতে চলেছে। জনসংখ্যার চাহিদার তুলনায় বৃক্ষের পরিমান খুবই কম। প্রয়োজনীয় বৃক্ষ না থাকায় মরুকরণ শুরু হয়েছে যা বন্ধ করতে প্রচুর বৃক্ষরোপন করতে হবে। আমাদের অস্তিত্ব রক্ষায় সুস্থ্য, সুন্দর পরিবেশ পেতে দেশের প্রতিটি নাগরিককে বৃক্ষ রোপন ও সংরক্ষণের দায়িত্ব নিতে হবে। তাহলে আমরা বসবাসের জন্য সুন্দর, সুস্থ্য ও নির্মল পরিবেশ ফিরে পাবো।

ভালুকা মাস্টার হাসপাতালের শিশু রোগ বিশেষজ্ঞ ডাঃ মুশফিকুর রহমান উদ্বোধক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবুল কালাম আজাদ, মাস্টার একাডেমির সকল ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকমন্ডলীকে সুষ্ঠু, সুন্দর ও সফলভাবে বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন করায় আন্তরিকভাবে ধন্যবাদ জানান। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই