তারিখ : ২৪ জুলাই ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ঋণগ্রহীতার জামিনদারের হাজতবাস

এনজিওর পপির মামলায়
ভালুকায় ঋণগ্রহীতার জামিনদারের হাজতবাস
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
ভালুকায় এনজিও সংস্থা পিপলস অরিয়েন্টেড প্রোগ্রামইমপ্লিমেন্টেশনের (পপি) মামলায় ঋণগ্রহীতার জামিনদারের দুইদিন হাজতবাস করতে হলো। ঘটনাটি উপজেলার হবিরবাড়ি এলাকায়।

অভিযোগে জানা যায়, উপজেলার হবিরবাড়ি গ্রামের আনিছুর রহমানের স্ত্রী নাছিমা আক্তার পিপলস অরিয়েন্টেড প্রোগ্রামইমপ্লিমেন্টেশনের (পপি) ভালুকা শাখা থেকে কিস্তির মাধ্যমে পরিশোধের শর্তে দুই লাখ টাকা ঋণ নেন। এ সময় উপজেলার মাষ্টারবাড়িস্থ্য তাহমিনা টেইলার্স এন্ড বস্ত্রালয়ের মালিক মো: ইদ্রিস আলীকে ওই ঋণের জামিনদার করা হয়। কিন্তু ঋণগ্রহীতা কিস্তির টাকা দিতে গড়িমসি শুরু করলে তার স্বাক্ষী মো: ইদ্রিস আলীর বিরুদ্ধে এনজিও পপির ভালুকা শাখার সহকারী কর্মসূচি ব্যবস্থাপক মো: শাহ আলম বাদি হয়ে আদালতে এনআইএ্যাক্ট এর ১৩৮ ধারায় মামলা (নম্বর-৩৩৩/১৮) করেন। পরে আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করেন। দুইদিন হাজতবাস করার পর ইদ্রিস আলী জামিনে মুক্তি পান।

হয়রানী শিকার তাহমিনা টেইলার্স এন্ড বস্ত্রালয়ের মালিক মো: ইদ্রিস আলী জানান, এনজিও পপি তাকে বিনা কারণে হাজতবাস করালেন। ঋণগ্রহীতার স্বাক্ষী হিসেবে আমার নাম লেখার সময় আমি মানা করেছিলাম। কিন্তু তারা আমাকে বলেছিলেন, এটা এনজিওর নিয়ম, তবে এ ব্যাপারে আপনার কোন সমস্যা হবেনা। তারপরও আমাকে দুইদিন হাজতবাস করে জামিনে আসতে হলো। এনজিও সংস্থা শুধু আমাকে হাজতবাসই করায়নি, তারা আমাকে চরমভাবে আর্থিক ক্ষতি করে আসছে।

এনজিও পপির ভালুকা শাখার সহকারী কর্মসূচি ব্যবস্থাপক মো: শাহ আলম জানান, ঋণগ্রহীতা নাছিমা খাতুন আমাদের এনজিও থেকে দুই লাখ নিয়েছিলো। কিছুদিন কিস্তি দেয়ার পর আর কিস্তি না দেয়ায় বাকি এক লাখ একচল্লিশ হাজার ২০০ টাকার জামিনদার হিসেবে ইদ্রিস আলী একটি চেক দিয়েছিলো। কিন্তু ব্যাংকে তার একাউন্ডে কোন টাকা না থাকায় উর্ধ্বতণ কর্তৃপক্ষের নির্দেশে মামলা করা হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই