তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গোটা দেশ কারাগারে পরিণত হয়েছে-মির্জা ফখরুল

গোটা দেশ কারাগারে পরিণত হয়েছে-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
সরকারের ইচ্ছাতেই খালেদা জিয়ার জামিন আটকে আছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৬ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে ‌বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেলসহ সকল নেতাদের নিঃশর্ত মুক্তির দাবিতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, খালেদা জিয়াকে মিথ্যা ও সাজানো মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। একই ধরনের মামলায় আওয়ামী লীগের নেতা ও অনুসারীরা জামিনে রয়েছেন কিন্তু আমাদের নেত্রী আছেন জেলে। এটা সম্পূর্ণ বেআইনি ও অবৈধ। এই সরকার ইচ্ছে করেই খালেদা জিয়ার জামিন আটকে রেখেছে।

খালেদা জিয়ার মুক্তি গণদাবি উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তি আজকে গণদাবিতে পরিণত হয়েছে। কারণ, সবাই তার মুক্তি চায়। তাই, গণবিরোধী সরকার, যারা মানুষের অধিকার কেড়ে নিয়েছে, তাদের সরাতে হলে জনগণের ঐক্যের কোনো বিকল্প নেই। সেই ঐক্য আমাদেরকে সৃষ্টি করতে হবে। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হলে আমাদের অবশ্যই গণঐক্য ও জনগণের ঐক্য তৈরি করতে হবে। আর সমস্ত রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ করে একটা গণ জোয়ারের মধ্যে দিয়ে এই সরকারকে পরাজয় মানতে বাধ্য করা হবে বলেও মন্তব্য করেন ফখরুল।

সারাদেশে ক্ষমতাসীনরা নৈরাজ্য সৃষ্টি করছে জানিয়ে ফখরুল বলেন, বাংলাদেশ একটা বিরাট কারাগারে পরিণত হয়েছে। আজকে সরকার বিএনপি চেয়ারপারসনকে কারাগারে আটক রেখে গণতন্ত্রকে আটক রাখতে চায়। কারণ খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করার জন্য সরকার একে একে সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দিয়েছে।

এর আগে গতকাল বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাজধানীতে এটি মানববন্ধনে বলেছেন, ‘বিচার ব্যবস্থা এখন সরকারের নিয়ন্ত্রণে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে আজ খালেদা জিয়া কারাবন্দি। দেশের বিচার-ব্যবস্থায় স্বাধীনতা নেই। সব আওয়ামী লীগ নেতার হাতে চলে গেছে। রাজনৈতিক প্রতিহিংসার মধ্যমে নিম্ন আদালতে একটি রায় পাঁচ বছর থেকে ১০ বছর বাড়ানো হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই