তারিখ : ২৪ জুলাই ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় জবরদখল হওয়া বনের জমি উদ্ধার

ভালুকায় জবরদখল হওয়া বনের জমি উদ্ধার
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
ভালুকায় জবরদখকৃত প্রায় দুই কোটি টাকা মূল্যের বনবিভাগের জমিতে নির্মিত স্থাপনা গুড়িয়ে দিয়ে উদ্ধার করা হয়েছে। বেশ কয়েক মাস আগে জবরদখলকৃত ওই জমিটি রোববার দুপুরে বনবিভাগের লোকজন অভিযান চালিয়ে তা উদ্ধার করে।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার হবিরবাড়ি মৌজার ১৫৪ নম্বর দাগে ডুবালিয়াপাড়ার জনৈক প্রভাবশালী প্রবাসী অজুফা আক্তার স্থানীয় বনবিভাগের অসাধূ ব্যক্তিদের ম্যানেজ করে প্রায় দুই কোটি টাকা মূল্যের এক একর জমি জবরদখলে নিয়ে কয়েক মাস পূর্বে অর্ধশতাধিক ঘর নির্মাণ করেন। ঘটনারদিন দুপুরে বনবিভাগের লোকজন ওই জমিতে অভিযান চালিয়ে ভ্যাকো দিয়ে ২৪ টি আধাপাকা ঘর ভেঙে গুড়িয়ে দেয়।

অভিযুক্ত অজুফার ভাই জাকির হোসেন জানান, দেড় বছর আগে তাদের নামজারি করা জমিতেই  ঘর গুলো নির্মাণ করা হয়ে ছিলো। ভাঙার পূর্বে আমাদের কোন নোটিশ করা হয়নি।

হবিরবাড়ি রেঞ্জের বিট কর্মকর্তা আব্দুর রফিক জানান, তিনি এই বিটে আসার আগে ঘর গুলো নির্মাণ করা হয়ে ছিলো। ময়মনসিংহ দক্ষিণ সহকারী বন সংরক্ষক (এসিএফ) জানান, এটা তাদের চলমান প্রক্রিয়া, পর্যায়ক্রমে অপরাপর অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে বনের জমি উদ্ধার করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই