তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কৃষকের কাছ থেকে আরও ধান কিনবে সরকার-খাদ্যমন্ত্রী

প্রয়োজনে কৃষকের কাছ থেকে আরও ধান কিনবে সরকার-খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
নওগাঁর নিয়ামতপুর উপজেলা খাদ্য গুদাম রবিবার পরিদর্শন করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। পরিদর্শনকালে মন্ত্রী বলেন কৃষিবিভাগ থেকে সঠিক সময়ে চাষির তালিকা না পাওয়ায় ধান সংগ্রহে কিছুটা দেরি হচ্ছে। সংগ্রহ কার্যক্রম ত্বরান্বিত করতে উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের নজরদারির নির্দেশনা দেয়া হয়েছে। কৃষককে লাভবান করতে চালের পাশাপাশি এবার দুই ধাপে সরকারিভাবে ৪ হাজার মেট্রিকটন ধান কেনা হচ্ছে। এরপরও দর নিম্নমূখী হলে প্রয়োজনে প্রান্তিক কৃষকের কাছ থেকে আরও ধান কিনবে সরকার।

ধানের বাজার দর প্রসঙ্গে মন্ত্রী বলেন, চলতি মৌসুমের শুরুতে কৃষক ধানের দাম কম পেয়েছে। সরকারিভাবে ধান কেনা শুরু হলে দাম কিছুটা বাড়ে। কিন্তু সেই দর কৃষকের কাছে আশানুরুপ না হওয়ায় আবারো নতুন করে আড়াই লাখ টন ধান কেনার সিদ্ধান্ত নেয়া হয়। দেশের প্রতিটি সরকারি খাদ্য গুদামে ধান ও চাল সংগ্রহ চলছে। গুদাম গুলোতে যাতে কোনো ধরনের অনিয়ম না হয়, ধান দিতে গিয়ে কৃষকরা যাতে হয়রানির শিকার না হয় সেজন্য নির্বাহী কর্মকর্তাদের কড়া নজরদারির নির্দেশ দেন মন্ত্রী। গুদাম পরিদর্শনকালে মন্ত্রী কৃষকদের খোঁজ খবর নেন।

এসময় স্থানীয় প্রশাসন ও খাদ্য বিভাগের কর্মকর্তা ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, চাষি ও ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই