তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জেলায় প্রথম ইভিএম ব্যবহৃত হচ্ছে রাণীনগরের উপ-নির্বাচনে

জেলায় প্রথম ইভিএম ব্যবহৃত হচ্ছে রাণীনগরের উপ-নির্বাচনে
[ভালুকা ডট কম : ২৩ জুলাই]
সারা দেশে আগামী ২৫জুলাই অনুষ্ঠিত হচ্ছে বিভিন্ন পর্যায়ে উপ-নির্বাচন। তারই ধারাবাহিকতায় নওগাঁর রাণীনগরে ২নং কাশিমপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডে অনুষ্ঠিত হতে যাচ্ছে সদস্য পদে উপ-নির্বাচন। আর এই উপ-রির্বাচনে নওগাঁ জেলার মধ্যে প্রথম ব্যবহার করা হচ্ছে ইভিএম (ইলেট্রনিক ভোটিং মেশিন)।

মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত হলো এই ইভিএমের উপর মোহড়া বা মক ভোটিং। এই মেশিনে কেমন করে, কিভাবে ভোট দিতে হবে তা এই কেন্দ্রের ভোটারদের অবগত করার জন্য ওই ওয়ার্ডের ভোটকেন্দ্র কাশিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী এই ইভিএম মোহড়া বা মক ভোটিং অনুষ্ঠিত হয়। ভোটাররা উৎসাহ আর উদ্দিপনার মধ্যে দিয়ে এই মোহড়ায় উপস্থিত হয়ে ইভিএমে ভোট দিতে দেখা গেছে। এই ইভিএম মহোড়া বা মক ভোটিংএ উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: রুহুল আমীন, প্রিজাইডিং কর্মকর্তা ও উপজেলা যব উন্নয়ন কর্মকর্তা আশিষ কুমার ঘোষসহ অন্যান্য নির্বাচনী কর্মকর্তা ও কর্মচারীরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে যে, উপজেলার ২নং কাশিমপুর ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ২০১৮ সালের নভেম্বর মাসের ২০তারিখে মৃত্যুবরণ করেন। ওই তারিখে এই ওয়ার্ডকে শূন্য ঘোষনা করা হয়। পরবর্তিতে এই ওয়ার্ডে চলতি বছরের ২৫জুলাই ভোটগ্রহনের তারিখ হিসেবে ঘোষনা করে বাংলাদেশ নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন চলতি বছরের জুন মাসের ১৭ তারিখে নির্বাচনের তফসিল ঘোষনা করে। তফসিল ঘোষনার পর ওই ওয়ার্ডের মো: ইদ্রিস, মো: খলিল প্রাং ও রাজ্জাক প্রামাণিক এই ৩জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র উত্তোলন ও যাচাই-বাছাই শেষে প্রতিক নিয়ে চালিয়ে আসছেন তাদের নির্বাচনী যুদ্ধ। এই ওয়ার্ডের মোট ভোটার ১হাজার ৫শত ৫৭জন। এর মধ্যে পুরুষ ভোটার হলেন ৭শত ৪৫জন ও মহিলা ভোটার হলেন ৮শত ১২জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: রুহুল আমীন বলেন নওগাঁ জেলায় এই প্রথম ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) এর মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বজায় রাখা হবে। একটি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট গ্রহনের পূর্বে দুইদিন ইভিএম প্রদর্শন করা হয় এবং আজ দিনব্যাপী মক ভোটিং অনুষ্ঠিত হচ্ছে। আমি আশা রাখি ভোটাররা ব্যাপক উৎসাহ  আর উদ্দিপনার মধ্যে দিয়ে এই মেশিনে তাদের ভোট প্রদান করবেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই