তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ডেঙ্গু নিয়ন্ত্রণে লোক দেখানো কাজ করবেন না-কাদের

ডেঙ্গু নিয়ন্ত্রণে লোক দেখানো কাজ করবেন না-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ০৪ আগস্ট]
ডেঙ্গু নিয়ন্ত্রণে লোক দেখানো কাজ না করতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তাদের উদ্দেশে তিনি বলেন, ওয়ার্ডে ওয়ার্ডে পরিচ্ছন্নতা অভিযান সফল করতে হবে। সত্যিকার অর্থে সফল হতে হবে। মাইক লাগিয়ে প্রোগ্রাম করে একটা পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে আমাদের দায়িত্ব শেষ করে এডিস মশা নিয়ন্ত্রণ করা যাবে না। আজ (রোববার) বেলা ১১টায় রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের পরিচ্ছন্নতা অভিযানের শুরুতে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, নেত্রীর নির্দেশে পরিচ্ছন্নতা অভিযান শুরু করেছি। যতদিন পর্যন্ত এডিস মশা নিয়ন্ত্রণ না হবে, ততদিন চলবে। আপনারা সবাই নিজ নিজ বাড়িঘর ও আশপাশের পরিবেশ পরিচ্ছন্ন রাখবেন। আমরা চেষ্টা করছি। দুই মেয়রকে বলবো, অত বেশি পরীক্ষা-নিরীক্ষা না করে এডিস মশা নিয়ন্ত্রণে যা যা করা দরকার অবিলম্বে করতে হবে। এডিস মশা নিয়ন্ত্রণে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আপনারা একেক জন একেক রকম কথা না বলে যা বলবেন। একসঙ্গে বসে সমন্বিতভাবে ঠিক করে কথা বলবেন। এমন কোনো বিষয় বলবেন না যাতে জনমনে আতঙ্ক ও বিভ্রান্তির সৃষ্টি হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, শোকের মাস আগস্টে আমরা ডেঙ্গু আর এডিস মশা নিয়ে ব্যস্ত আছি। কিন্তু এই এডিস মশার চেয়েও বিপজ্জনক হচ্ছে অন্ধকারের এক অপশক্তি, কালো শক্তি। আগস্ট মাস এলেই এই অপশক্তির অশুভ তৎপরতা শুরু হয়। এই অশুভ শক্তি এডিস মশার চেয়েও ভয়ঙ্কর। এডিস মশা আর ডেঙ্গুতে আমাদের ব্যস্ত রেখে এই অপশক্তি যাতে বাংলাদেশে কোনো রক্তাক্ত ট্রাজেডি ঘটাতে না পারে। কোনো অশুভ অঘটন ঘটাতে না পারে সেজন্য আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। এ সময়, ঈদকে সামনে রেখে যারা ঢাকা ছাড়বেন, তাদের ডেঙ্গু পরীক্ষা করার আহবানও জানান ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে, শিগগিরই ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমে আসবে বলে আশাবাদ জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। তিনি বলেন, জনতার সচেতনতা জনজাগরণে রূপান্তরিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় জাতি এখন ঐক্যবদ্ধ। সরকারের সব সংস্থা জানপ্রাণ দিয়ে কাজ করছে। ইনশাল্লাহ আপনারা শিগগিরই দেখতে পারবেন ডেঙ্গু আক্রান্তের সংখ্যা কমে এসেছে।

মেয়র জানান, ঢাকা সিটি করপোরেশন আগামী সেপ্টেম্বরের পহেলা সপ্তাহকে সামনে রেখে এ ডেঙ্গু মোকাবিলায় দিনরাত কাজ করে চলেছে। আমাদের জনগণ এক মাস আগেও সচেতন ও সতর্ক ছিলো না; তবে এখন ডেঙ্গু নিয়ে সবাই মোটামুটি সচেতন। সবার সচেতনতা আর আমাদের প্রচেষ্টায় আমরা ডেঙ্গুকে মোকাবিলা করব।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই