তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় পরিবারের সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা

ভালুকায় পরিবারের সাথে অভিমান করে স্কুল ছাত্রীর আত্মহত্যা
[ভালুকা ডট কম : ২৪ আগস্ট]
ভালুকায় কবির আহমেদ নামে এক কলেজে ছাত্রের সাথে প্রেমের সম্পর্ক মেনে না নেয়ায় পরিবারের সাথে অভিমান করে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে মারিয়া আফরোজ সুইটি (১৪) নামে নবম শ্রেণীর এক মেধাবি ছাত্রী বিষপানে আত্মহত্যা করেছেন। শনিবার সকালে নিহতের বাড়ির পাশে তাকে দাফন করা হয়।

পুলিশ,নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার পুরুড়া গ্রামের তেতুলিয়া পাড়ার কুয়েত প্রবাসী মোতাহার হোসেন সবুজের স্কুল পড়ুয়া মেয়ে উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর মেধাবি ছাত্রী মারিয়া আফরোজ সুইটির সাথে দেড় বছর ধরে একই গ্রামের তাজুল ইসলাম তাজেলের কলেজ পড়ূয়া ছেলে কবির আহমেদের প্রেমের সম্পর্ক ছিলো। কিন্তু সুইটির বাবা মা তার মেয়ের এ প্রেমের সম্পর্ক কোনো ভাবেই মেনে নেয়নি। ছেলে পক্ষ বিয়ের জন্য মেয়ের বাড়িতে লোক পাঠালে ছেলে গরীব হওয়ায় বিয়ে দিবেনা বলে না করে দেয়া হয়। এ নিয়ে গত এক বছরে দুই পরিবারের মাঝে বেশ কয়েক দফা আলোচনাও হয়। কিন্তু মেয়ে পক্ষ ঘটনাটি কোনো ভাবেই মেনে না নেয়ায় গত বুধবার সুইটি ফেসবুকে একটি স্ট্যাটান দেন।

ফেসবুকে স্ট্যাটাসে ঐ ছাত্রী লিখেন,‘আমাকে বুঝার ট্রাই তোমরা কোনো দিন করো নাই......যেই দিন আমি তোমাদের ছেড়ে চলে যাবো অচিনপুর তখন তোমরা আমাকে বুঝবা আমি কি ছিলাম, তোমাদের জন্য তখন চাইলেও কেউ আমাকে ফিরে পাবে না, বাই’।

এরপর গত বৃহস্পতিবার সকালে সুইটি স্কুলে আসেন এবং দুপুরের বিরতির সময় তিনি ভালুকা সদরে গিয়ে ঈদুর মারার বিষ কিনে খেয়ে বাসে চড়ে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। কিন্তু বাস থেকে ভরাডোবা বাসস্ট্যান্ড নামার পর তিনি অচেতন হয়ে মাটিতে পড়ে যান। এ সময় স্থানীয় লোকজন তাকে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। ঘটনার রাতেই তিনি হাসপাতালে মারা যান।

নিহত সুইটির চাচা আজিজুল হক সুজন জানান, এক বছর একই গ্রামের কবির নামে কলেজ পড়ূয়া এক ছেলের সাথে প্রেমের সম্পর্ক ছিলো কিন্তু দীর্ঘদিন ধরে ওই সম্পর্ক ভেঙে গেছে।উপজেলার ধলিয়া স্কুল এন্ড কলেজের ছাত্র ও সুইটির প্রেমিক কবির আহমেদ সুইটির সাথে তার প্রেমের সম্পর্কের কথা স্বীকার করে বলেন, আমরা গরীব বলে আমার কাছে সুইটির পরিবার বিয়ে দিবে না বলে জানায়। তাই সুইটির সাথে অনেক দিন ধরে আমার যোগাযোগ নেই।

ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর হক জানান, ঘটনাটি আমরা পরে শুনেছি। বাড়ির পাশে এক ছেলের সাথে না কি মেয়েটি প্রেম ছিল তার পরিবারের লোকজন তাদের প্রেম মেনে না নেয়ায় আত্নহত্যা করেছে।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিন জানান, স্কুলছাত্রীর আত্মহ্যার পর ময়না তদন্ত শেষে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরবর্তিতে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই