তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে দুই জনের মৃত্যু

নান্দাইলে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে দুই জনের মৃত্যু
[ভালুকা ডট কম : ২৮ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের শাইলধরা গ্রামে পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগ লাইনে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে আবু ছিদ্দিক নামে এক কৃষকের করুণ মৃত্যু হয়েছে। বুধবার (২৮ আগস্ট) শাইলধরা গ্রামের আঃ মতিনে পুত্র নুরুল্লাহর পোল্ট্রি মুরগীর খামারের অবৈধ সংযোগ লাইনের পরিকল্পিত বৈদূত্যিক ফাঁদে একই গ্রামের মৃত ছানফর আলী মড়লের পুত্র আবু ছিদ্দিক (৬০) খামারের পাশে তার ধান ক্ষেত দেখতে গেলে এই মৃত্যু ঘটে।

স্থানীয়রা জানান, আবু ছিদ্দিকের বসত বাড়ীর সামনে খোলামেলা পরিবেশে নুরুল্লাহ তার খামারে এই বৈদ্যুতিক ফাঁদ তৈরী করেছেন এবং অত্র বিদ্যুৎ সংযোগটি লুজ লাইন তথা অবৈধ লাইন হিসাবে ব্যবহার করছে। এছাড়া উক্ত খামারের মুরগীর বিষ্টার দূর্গন্ধে পরিবেশ নষ্ট করে ফেলেছে। ছিদ্দিকের ভাই ছাত্তার জানান, পূর্ব শত্রুতাবশত বাড়ির সামনে খোলা জিআই তার দিয়ে আমাদের জন্য এরকম মরণ ফাঁদ তৈরী করে রেখেছে।

আনোয়ারা জানান, এই বাড়ির প্রায় অর্ধশতাধিক শিশু-কিশোর ও যুবক রয়েছে। আমরা তাদেরকে বার বার বলার পড়েও এই মৃত্যু ফাঁদটি তারা বন্ধ না করে উল্টো আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয় এবং তারা বলে তোরা মরলে আমার কিছু আসে যায়না।

নিহতের স্ত্রী জানান, নুরুল্লাহর পরিবার দীর্ঘদিন ধরে আমাদের উপর প্রভাব কাটিয়ে শত্রুতা করে আসছে। আমার স্বামীর ক্ষেতের আইলের উপর সুপারি ও রেন্ট্রি চারা এমনভাবে রোপন করেছে যা সকলের চোখেই প্রশ্নবিদ্ধ। তিনি আরও  নিহতের ভাই ইদ্দ্রিছ মিয়া বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বলে অফিসার ইনচার্জ মনসুর আহম্মেদ নিশ্চিত করেন।

অপরদিকে শাইলধরা গ্রামের মৃত ছানফর আলী মড়লের পুত্র আবু ছিদ্দিক (৬০) বাড়ির সামনে একই গ্রামের আঃ মতিনের পুত্র নুরুল্লাহার পোল্ট্রি মুরগীর খামারে স্থাপিত কারেন্টের ফাঁদের তারে অসর্তকতাভাবে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

স্থানীয়রা জানান, নুরুল্লাহ তার খামারের মুরগী শিয়াল-কুকুরের হাত থেকে রক্ষার্থে খামারের চারপাশে জিআই তার দিয়ে বৈদুৎতিক ফাঁদ পাতে। উভয় ঘটনায় নান্দাইল মডেল থানায় পৃথক পৃথক দুইটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মনসুর আহম্মেদ নিশ্চিত করেন।# 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই