তারিখ : ১৬ সেপ্টেম্বর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী

নওগাঁয় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী
[ভালুকা ডট কম : ০৩ সেপ্টেম্বর]
সোমবার বিকেলে নওগাঁ সদর উপজেলার দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেছেন বিদ্যালয় শিক্ষার্থীদের মেধা বিকাশের শুধু মাধ্যমই নয় বিদ্যালয় নৈতিক শিক্ষা গ্রহণের অন্যতম একটি প্রতিষ্ঠান।

তিনি আরো বলেন, শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন করলেই চলবে না তার পাশাপাশি তাদের সাংকৃতিক চর্চা ও খেলাধুলাও করতে হবে। এতে করে শিক্ষার্থীরা তাদের পড়াশুনার প্রতি আগ্রহী হবে এবং শারীরিক সক্ষমতা বৃদ্ধি পাবে। কারণ সাংস্কৃতি ও খেলাধুলা একজন মানুষকে সকল খারাপ কাজ থেকে বিরত রাখে। তাই শিক্ষার্থীদের মনবিকাশ গঠনে শিক্ষা গ্রহনের পাশাপাশি সাংকৃতিক চর্চা ও খেলাধূলার প্রয়োজন অপরিসীম। এ সময় তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন ।

অনুষ্ঠানে দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি তসলিম উদ্দিনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রফিকুল ইসলাম রফিক, সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন, দুবলহাটি রাজা হরনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলী শেখ, জেলা যুবলীগের সভাপতি খোদাদাদ খাঁন পিটু, সম্পাদক বিমান কুমার রায়, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোমা মজুমদার, সাধারন সম্পাদক লিপি সাহা প্রমুখ। এচাড়াও জেলা ও উপজেলা আওয়ামীলীগ ও তার সকল অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত।#

অপর এক অনুষ্ঠানে,মঙ্গলবার নওগাঁ সদর উপজেলার বলিহার উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে নওগাঁ-৫ (সদর) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন বলেছেন শিক্ষা গ্রহনের ক্ষেত্রে শিক্ষার্থী ও পাঠদানের ক্ষেত্রে শিক্ষক দুজনের গুরুত্ব অপরিসীম। শিক্ষা গ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থী ও শিক্ষকের সম্পর্ক বন্ধুত্বপূর্ন হওয়া খুবই জরুরী। আনন্দ বিহীন শিক্ষা একজন শিক্ষার্থীকে কখনো পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে তুলতে পারে না। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চায় আরও মনোনিবেশ করতে হবে। তাহলে মাদকের মত ভয়াল থাবা থেকে শিক্ষার্থীরা মুক্ত হবে।

বলিহার উচ্চ বিদ্যালয়ের সভাপতি এস এম হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সদর উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক, বলিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আফজাল হোসেন, সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সোহরাওয়ার্দী হোসেন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি নাসিম আহমেদ, জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি সোমা মজুমদার, জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লিপি সাহা প্রমুখ। এছাড়াও আওয়ামীলীগ ও তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই