তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে অর্ধ-শতাধিক অবৈধ মোটর সাইকেল আটক

কালিয়াকৈরে অর্ধ-শতাধিক অবৈধ মোটর সাইকেল আটক মামলা-৩
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
গাজীপুরের কালিয়াকৈরে  অর্ধ-শতাধিক অবৈধ মোটর সাইকেল আটক করেছে পুলিশ। রবিবার ও সোমবার উপজেলার চন্দ্রা এলাকায় অভিযান চালিয়ে  অবৈধ মোটর সাইকেল গুলি আটক করে গাজীপুর ডিবি পুলিশ। এঘটনায় কালিয়াকৈর থানায় ৩টি মামলা হয়েছে।

জানা গেছে, সম্প্রতি মোটর সাইকেলে করে ছিনতাই,মোটর সাইকেল চুরি, মোটর সাইকেল নিয়ে বিভিন্ন জনকে হত্যা,মোটর সাইকেলে করে অবৈধ অস্ত্র ও মাদকবহন এমনকি মোটর সাইকেলে করে জঙ্গি হামলার মতো দুঃসাহসিকতা আইন শৃ্খংলা বাহিনীকে ভাবিয়ে তুলছে। ফলে মোটর সাইকেল নিয়ন্ত্রণে বৈধ-অবৈধ মোটর সাইকেল সনাক্তকরণ ও সরকারের কোষাগারে রাজস্ব জমা করার প্রবনতাবৃদ্ধি করার লক্ষ্যে কাগজপত্র (লাইসেন্স,বলুবুক, ট্যাক্সটোকেন,ইনসউরেনস) বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান চলছে।  অবৈধ মোটর সাইকেল সনাক্তকরণে পুলিশ শহরের অলিগলি ও গ্রামের আনাচে-কানাচে সাড়াশি অভিযান চালাচ্ছে। বিভিন্ন হাট-বাজার ও সড়ক- মহাসড়কের বিভিন্ন পয়েন্টে রাস্তার মোড়ে প্রতিদিন চেকপোষ্ট বসিয়ে তল্লাসী করা হচ্ছে বৈধ-অবৈধ মোটর সাইকেল। তাৎক্ষণিক কেউ কাগজপত্র দেখাতে ব্যর্থ হলে মোটর সাইকেল গুলো নিয়ে যাওয়া হয় । এরমধ্যে বৈধ মোটর সাইকেলের মালিকরা সঠিক কাগজপত্র দেখিয়ে তাদের মোটর সাইকেল গুলো থানা থেকে নিয়ে যায়। এঘটনায় অনটেস্ট লেখা মোটর সাইকেল, চোরাই মোটর সাইকেল ও ছিনতাইকৃত মোটর সাইকেল ব্যবহারকারীসহ মালিক বা চালকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।

এবিষয়ে কালিয়াকৈর থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) মোঃ সানোয়ার জাহান বলেন,এঘটনায় কালিযাকৈর থানায় ৩টি মামলা হয়েছে। যারা বৈধ কাগজ পত্র দেখাতে পারে তাদের মোটর সাইকেল ছেড়ে দেয়া হচ্ছে।

গাজীপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি)মোঃ আমিনুল ইসলাম  বলেন, অবৈধ মোটর সাইকেল ছাড়ের ব্যাপারে কোন তদবিরই কাজ হবে না। এক্ষেত্রে পুলিশ সদস্যরাও ছাড় পাচ্ছে না অবশ্যই তাদের বৈধ কাগজপত্র থাকতে হবে। টানা গাড়ী ব্যবহার করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই