তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি ২৭ অক্টোবর

খালেদা জিয়ার বিরুদ্ধে গ্যাটকো দুর্নীতি মামলার শুনানি ২৭ অক্টোবর ধার্য
[ভালুকা ডট কম : ২৫ সেপ্টেম্বর]
সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলার অভিযোগ গঠনের জন্য ২৭ অক্টোবর শুনানির দিন ঠিক করেছেন আদালত। আজ বুধবার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার চত্তরে স্থাপিত অস্থায়ী বিশেষ জজ আদালত ৩-এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন এ মামলায় শুনানি শেষে চার্জ গঠন  নতুনতারিখ  ঠিক করেন।

এদিন মামলার অন্যতম অভিযুক্ত বেগম খালেদা জিয়া অসুস্থ অবস্থায় কারা হেফাজতে রাজধানীর বঙ্গবন্ধূ শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন থাকায় কারা কর্তৃপক্ষ তাকে আদালতে হাজির করেনি। এ বিষয়ে বেগম জিয়ার আইনজীবীরা আদালতের কাছে চার্জ ‍শুনানি পেছানোর জন্য সময় চেয়ে আবেদন করেন। বিচারক শুনানি শেষে তাদের আবেদন মঞ্জুর করে নতুন দিন ঠিক করেন।

উল্লেখ্য, তৎকালীন সেনা সমর্থিত কেয়ারটেকার সরকারের আমলে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুদকের উপপরিচালক মো. গোলাম শাহরিয়ার বাদী হয়ে বেগম জিয়া সহগ ১৩ জনের বিরুদ্ধে তেজগাঁও থানায় এ মামলাটি  দায়ের করেন। ২০০৮ সালের ১৩ মে মামলাটি তদন্ত করে বিএনপি জোট সরকারের প্রভাবশালী ৯ জন সাবেক মন্ত্রী ও উপমন্ত্রীসহ মোট ২৪ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযুক্তদের মধ্যে অন্তত: ছ’জনের মৃত্যু হয়েছে।

তবে, জরুরি বিধিমালা সংযুক্ত এ অভিযোগপত্রের বৈধতা চ্যালেঞ্জ করে মামলাটি বাতিল চেয়ে রিট করে ন খালেদা জিয়ার আইনজীবিরা। সে রিটের কারণে প্রায় ৮ বছর নিম্ন আদালতে বিচারিক কার্যক্রম বন্ধ ছিল। পরে শেখ হাসিনার সরকারের আমলে উচ্চ আদালত ২০১৬ সালের ২৩ ফেব্রুয়ারি এ রিট খারিজ করে  খালেদা জিয়াকে দুই মাসের মধ্যে আত্মসমর্পণের নির্দেশ দেন। উচ্চ আদালতের নির্দেশে ওই বছরের ৫ এপ্রিল আত্মসমর্পণ করে জামিন পান খালেদা জিয়া।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই