তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারের পদত্যাগসহ ৩ দফা দাবি ঐক্যফ্রন্টের

সরকারের পদত্যাগসহ ৩ দফা দাবি ঐক্যফ্রন্টের
[ভালুকা ডট কম : ২৯ সেপ্টেম্বর]
সরকারকে পদত্যাগ করে অবিলম্বে একটি জাতীয় সরকার ঘোষণার দাবি জানিয়েছে বিরোধীদলীয় জোট জাতীয় ঐক্যফ্রন্ট। একইসঙ্গে দুর্নীতি, লুটপাট তদন্তে একটি জাতীয় কমিশন গঠনেরও দাবি জানানো হয়েছে। তাছাড়া, কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক নেতা-কর্মীর মুক্তিও দাবি করা হয়েছে এ বিবৃতিতে।

শনিবার ফ্রন্টের পক্ষে শরিকদল গণফোরামের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়ার সই করা যৌথ বিবৃতিতে বলা হয়েছে, ধ্বংসপ্রাপ্ত শাসন-প্রশাসন ব্যবস্থা পুনরুদ্ধার, সাংবিধানিক-গণতান্ত্রিক শাসনব্যবস্থা পুনর্বহাল ও দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় এ দাবি সরকারের মেনে নেওয়া উচিত।

জাতীয় ঐক্যফ্রন্ট তাদের বিবৃতিতে ৩টি দাবি তুলে ধরেছে। এগুলো হচ্ছে:  বর্তমান অবৈধ সরকারকে পদত্যাগ করে জাতীয় সরকার ঘোষণা; খালেদা জিয়াসহ সব রাজনৈতিক বন্দির মুক্তিসহ বিদ্যমান সংকট নিরসনে আন্দোলনরত রাজনৈতিক দল ও পেশাজীবী সংগঠনগুলোকে নিয়ে জাতীয় সংলাপের উদ্যোগ নেয়া এবং গুম-খুনসহ ভোট ডাকাতি ও দুর্নীতি-লুটপাটের তদন্তের জন্য গ্রহণযোগ্য জাতীয় কমিশন গঠন।

যৌথ বিৃবতিতে আরও বলা হয়েছে,গত কয়েক দিনের পুলিশি অভিযানে রাষ্ট্রের ক্ষত ও বেআইনি কার্যকলাপের চিত্র এবং রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনে অবাধ বাণিজ্য, আইনের শাসনকে অবজ্ঞা করার যে রূপ প্রকাশিত হয়েছে, তা ভয়াবহ ও ভয়ঙ্কর।

জাতীয় ঐক্যফ্রন্ট  তাদের বিবৃতিতে  উল্লেখ করেছে,কেবল সরকারের আশ্রয়-প্রশ্রয় ও মদতে রাষ্ট্রীয় ব্যবস্থায় এই ধরনের অনিয়ম-অপকর্ম সম্ভব। এর মাধ্যমে প্রমাণিত হয়েছে, বর্তমান অগণতান্ত্রিক সরকার রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করতে গিয়ে দেশকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছে। এ অবস্থা চলতে থাকলে রাষ্ট্র বড় ধরনের অভ্যন্তরীণ সংকটে পড়বে বলে বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই