তারিখ : ১৪ অক্টোবর ২০১৯, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকা হাইওয়ে পুলিশের হায়রানীর প্রতিবাদে সমাবেশ,স্মারক লিপি

ভালুকার হাইওয়ে পুলিশ কর্তৃক রিক্সা চালকদের হায়রানীসহ ৭দফার দাবীতে বিক্ষোভ সমাবেশ ও স্মারক লিপি প্রদান
[ভালুকা ডট কম : ০১ অক্টোবর]
ভালুকা উপজেলায় ভরাডোবা হাইওয়ে পুলিশ অটো রিক্সা আটক বাণিজ্য,চালকদের নির্যাতনসহ ৭দফা দাবীতে মঙ্গলবার দুপুরে  পৌরসভার কানার বাজারে এক প্রতিবাদ সমাবেশ  করে । পরে বিক্ষোভ মিছিল  নিয়ে রিক্সাচালকরা  উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি স্মারক লিপি প্রদান করেন।

প্রতিবাদ সমাবেশে অটো রিক্সা চালকরা অভিযোগ করেন, মহা সড়কের পূর্ব পাশ থেকে পশ্চিম পাশে যাওয়ার সময়ও হাইওয়ে পুলিশ যাত্রী,মালামাল অথবা রোগী নামিয়ে রিক্সা নিয়ে যায়। এ পর্যন্ত হাইওয়ে পুলিশ তিন শতাধিক ব্যাটারি চালিত রিক্সা আটক করে নিয়ে গেছে। আটকের পর পুলিশের নিজস্ব দালাল দিয়ে রিক্সা চালকরা যোগাযোগ করে দালালদেরকে ৮/১০হাজার টাকা দিলে গভীর রাতে  রিক্সা ছেড়ে দেয়। বর্তমানে ভরাডোবা হাইওয়ে পুলিশ ফাড়িতে ২৭টি রিক্সা আটক রয়েছে। রিক্সা শ্রমিকদের প্রশ্ন বাকী রিক্সা গেলো কোথায়। স্থানীয় গণমান্য ব্যক্তিরা কোনো রিক্সা ওয়ালার অসহায়ত্বের কথা বিবেচনা করে আটককৃত রিক্সা ছেড়ে দেয়ার জন্য সুপারিশ করলে হাইওয়ে পুলিশের পরিদর্শক শাহ জালাল বলেন হাই কোর্টের নিষেধাজ্ঞা রয়েছে মহাসড়কে রিক্সা চলা চলে।  প্রশ্ন হলো আটককৃত রিক্সা রাতের গভীরে কোন কোর্টের আদেশে হাইওয়ে পুলিশ ছেড়ে দেয়।

ভালুকা অটো রিক্সা সমবায় সমিতির সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,ভালুকা উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ,ভালুকা পৌরসভার মেয়র ডা. একেএম মেজবাহ উদ্দিন কাইয়ুম, ভালুকা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,ভালুকা পৌর আ’লীগের সাংগঠনিক সম্পাদক তাওহীদুল ইসলাম আপন, বঙ্গবন্ধু পরিষদ ভালুকা উপজেলা শাখার সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পাপ্পু। সমাবেশটি পরিচালনা করেন ভালুকা অটো রিক্সা সমবায় সমিতির সাধারণ সম্পাদক আব্দুল মান্নান। সমাবেশ শেষে সহস্ত্রাধিক অটো রিক্সা চালক ও শ্রমিক নিয়ে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ৭দফা দাবী নিয়ে একটি স্মারক লিপি প্রদান করেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই