তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শুদ্ধি অভিযান প্রমাণ করে সরকার দুর্নীতিবাজ-মির্জা ফখরুল

শুদ্ধি অভিযান প্রমাণ করে সরকার দুর্নীতিবাজ-মির্জা ফখরুল
[ভালুকা ডট কম : ২৭ অক্টোবর]
চলমান শুদ্ধি অভিযানই প্রমাণ করে সরকার দুর্নীতিবাজ, এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ (রোববার) সকালে জাতীয়তাবাদী যুবদলের ৪১তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব আরও বলেন, দেশের সামগ্রিক পরিস্থিতি থেকে স্পষ্ট বোঝা যায়, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। কারণ তারা বৈধ নয়। এজন্য আমরা বার বার বলেছি, জাতি ধর্ম নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চাই। সেজন্য সরকারের অবিলম্বে পদত্যাগ করা উচিত। একটি নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে অবাধ নিরপেক্ষ নির্বাচনই এই সংকট সমাধানের একমাত্র পথ।

তিনি বলেন, আজকে এমন এক সময় যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী পালন হচ্ছে যখন বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। বর্তমানে যে অবৈধ সরকার জবর দখল করে বসে আছে তারা বাংলাদেশকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে, গণতন্ত্রকে হরণ করেছে। যিনি বাংলাদেশের গণতন্ত্রের জন্য সারা জীবন সংগ্রাম করেছেন, তাকে অন্যায়ভাবে কারারুদ্ধ করে রেখে মৃত্যুর মুখে ঠেলে দেয়া হচ্ছে।

বিএনপি চেয়ারপার্সনের মুক্তি ও সুচিকিৎসা দাবি করে মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর স্বাস্থ্যের অবস্থা অত্যন্ত সংকটাপন্ন। তার জীবনের হুমকি দেখা দিয়েছে এখন। সুস্থ অবস্থায় ফিরে না আসার সম্ভাবনা দেখা দিয়েছে। কিন্তু তিনি যখন কারাগারে যান তখন সবাই দেখেছেন তিনি সুস্থ অবস্থায় ছিলেন। আজ তিনি বিছানা থেকে উঠতে পারেন না। তিনি যে হাসপাতালে আছেন সেখানে তার প্রয়োজনীয় চিকিৎসা সম্ভব নয়। কিন্তু সরকার কোন ব্যবস্থা নিচ্ছে না। তার জামিন যেন না হয় সেজন্য তারা ব্যবস্থা নিয়েছে।

এদিকে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গ্যাটকো দুর্নীতি মামলার অ‌ভিযোগ গঠন শুনানি পিছিয়ে আগামী ২৭ নভেম্বর ধার্য করেছে আদালত। রোববার কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে স্থাপিত বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেনের আদালতে মামলার অ‌ভিযোগ গঠনের শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তাকে আদালতে হাজির করেনি কারা কর্তৃপক্ষ। তাই আদালত অভিযোগ গঠনের শুনা‌নির জন্য নতুন দিন ধার্য করে। ২০০৭ সালের ২ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের উপ-পরিচালক গোলাম শাহরিয়ার ১৩ জনের বিরুদ্ধে বাদী হয়ে তেজগাঁও থানায় মামলাটি দায়ের করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই