তারিখ : ২২ নভেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কুটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কুটনীতিকদের সঙ্গে বিএনপির বৈঠক
[ভালুকা ডট কম : ২৯ অক্টোবর]
সাবেক প্রধানমন্ত্রী কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আইনি প্রক্রিয়া ও রাজনৈতিক আন্দোলনের কূটনৈতিক তৎপরতাও চালাচ্ছেন দলের নেতারা। এ প্রক্রিয়ার অংশ হিসেবে গতকাল সন্ধ্যা ৭টায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং নরওয়ের রাষ্ট্রদূতদের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে।

দলীয় সূত্র জানায়, বৈঠকে বিএনপির পক্ষ থেকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আওয়াল অংশ নেন। বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে দীর্ঘ আলোচনা হয়। তবে এ ব্যাপারে বৈঠকে অংশগ্রহণকারী একজন নেতা বলেছেন,এটা কোনো বৈঠক ছিল না, এটা একটা সোশ্যাল প্রোগ্রাম, আমরা ডিনার করেছি।

প্রসঙ্গত, সম্প্রতি বেগম জিয়ার পারিবারিক স্বজন ও বিএনপি নেতারা তার গুরুতর শারীরিক অসুস্থতা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে  জামিনে মুক্তি দাবি করেছেন।এ প্রেক্ষিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল কর্তৃপক্ষ খলেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলন করে জানায়, তার স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল রয়েছে। এখন তাকে হাসপাতাল থেকে ফিরিয়ে নিলেও ‘সমস্যা নেই’।

তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান অধ্যাপক জিলন মিঞা সরকার সোমবার এক সংবাদ সম্মেলনে বলেন, প্রতিদিনই খালেদা জিয়ার রক্তচাপ ও শর্করার পরিমাণ মেপে দেখা হচ্ছে। সবকিছুই নিয়ন্ত্রণে আছে। সমস্যা শুধু গেঁটে বাত নিয়ে।

তবে, দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক খালেদা জিয়ার অসুস্থতা ও স্বাস্থ্য নিয়ে সরকারের শেখানো কথাই বলেছেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই