তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলের এক পরিবারের চার প্রতিবন্ধী পেল ভাতা কার্ড

নান্দাইলের এক পরিবারের চার প্রতিবন্ধী পেল ভাতা কার্ড   
[ভালুকা ডট কম : ০৩ নভেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের শেরপুর গ্রামের এক পরিবারের মা ও সন্তান সহ চার প্রতিবন্ধী অবশেষে পেল ভাতা কার্ড। সামাজিক যোগাযোগ মাধ্যম ও সংবাদ পত্রে উক্ত চার প্রতিবন্ধীকে নিয়ে বিভিন্ন সংবাদ প্রকাশে এলাকায় ব্যাপক আলোচিত হয়। নান্দাইল উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. ইনসান আলী সেই চার প্রতিবন্ধী সহ স্থানীয় আরো ৪ জনকে ভাতা কার্ড প্রদানের ব্যবস্থা করেন।

রোববার শেরপুর গ্রামের আব্দুল বারিকের প্রতিবন্ধী পরিবারের বাড়িতে গিয়ে স্ত্রী ছহুরা খাতুন, ৩ পুত্র যথাক্রমে আবুল কালাম, রবি ইসলাম, রতন মিয়াকে প্রতিবন্ধী ভাতা ও আব্দুল বারিক’কে বয়স্ক ভাতা কার্ড প্রদান করা হয়। সেই সাথে একই ইউনিয়নের জোস্না আক্তার ও শিল্পী আক্তারকে প্রতিবন্ধী ভাতা এবং সোলেমা খাতুনকে বয়স্ক ভাতা কার্ড প্রদান করা হয়েছে। এছাড়া প্রতিবন্ধী আবুল কালাম ও রতন মিয়াকে গ্রাম্য দোকানে ব্যবসা করার জন্য ভাতা কার্ড সহ আরো ২০ হাজার টাকা করে দুজনকে ৪০ হাজার টাকা প্রদান করা হয়েছে।

এসময় নান্দাইল আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, জেলা সমাজ সেবার উপ-পরিদর্শক ওয়ালি উল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন, ইউপি চেয়ারম্যান সোহরাব উদ্দিন, ইউপি সচিব মাসুদ পারভেজ, উপজেলা যুবলীগের সা:সম্পাদক মোজাম্মেল হক বাচ্চু সহ বিভিন্ন আওয়ামীলীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজন বলেন,আলোর নীচে অন্ধকারে নিমজ্জিত অসহায় ব্যক্তিদেরকে খোঁেজ আলোর পথে নিয়ে এসে নান্দাইলকে একটি মডেল উপজেলা হিসাবে গড়ে তুলতে প্রশাসনিক সর্বধরনের চেষ্টা অব্যাহত থাকবে। উক্ত প্রতিবন্ধী পরিবারের জন্য সরকারি খাস জমি চি‎িহ্নত করে কৃষির ব্যবস্থা, ঘর নির্মাণ ও স্বাস্থ্য সেবা নিশ্চিত সহ সবধরনের সহযোগীতা করা হবে।

ভাতা কার্ড প্রদান কালে সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন মাননীয় প্রধানমন্ত্রীর জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা চেতনা ও তা বাস্তবায়ন কার্যক্রমের প্রশংসা করে বলেন, আগামী ২০২০ সালের মধ্যে নান্দাইলের সকল প্রতিবন্ধী, বয়স্ক ও বিধবা ভাতা প্রাপ্য ব্যাক্তিদেরকে ভাতা কার্ড প্রদান করা হবে। এছাড়া শীঘ্রই ৫ হাজার বয়স্ক ও ৫ হাজার বিধবা ব্যক্তিদেরকে ভাতা কার্ড প্রদান সহ অসহায়দের জন্য পুনর্বাসন স্থাপন করা হবে।#




 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই