তারিখ : ১৪ নভেম্বর ২০১৯, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের বাঁধা আটক-১

রাবি শিক্ষার্থীদের আন্দোলনে পুলিশের বাঁধা আটক-১
[ভালুকা ডট কম : ০৫ নভেম্বর]
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চলমান দূর্নীতিবিরোধী আন্দোলনে ছাত্রলীগের হামলার প্রতিবাদে মহাসড়ক অবরোধকালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার ঘটনা ঘটেছে। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়। পরে আহতরা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা নেন। এছাড়া আব্দুল্লাহ শুভ নামে এক শিক্ষার্থীকে আটক করেন তারা। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শিক্ষার্থীরা বিকেল ৫টায় প্রধান ফটকে শান্তিপূর্ণভাবে তাদের আন্দোলন চালিয়ে যায়। এতে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন শিক্ষক-কর্মচারীরা সংহতি জানিয়ে তাদের সঙ্গে আন্দোলনে যোগ দেন। পরে শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলে পুলিশ তাদের বাঁধা প্রদান করে। কিন্ত বাঁধা উপেক্ষা করে যানবাহন থামিয়ে দিলে পুলিশ তাদের উপর হামলা চালায় এবং তাদেরকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশ সালাদের ধর ধর বলে তাদেরকে ধাওয়া করে।

এদিকে মহাসড়ক অবরোধকালে রাস্তার দু’পাশে দীর্ঘ যানযটের সৃষ্টি হয়। পরে নগরীর মতিহার জোনের এসি মাসুদ রানা এসে আন্দোলনকারী শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে বলেন। কিন্তু আন্দোলনকারীরা রাস্তা থেকে না সরে যানবাহনগুলোকে যেতে বাঁধা প্রদান করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় একজনকে আটক করে পুলিশ।

এ বিষয়ে মতিহার জোনের এসি মাসুদ রানা জানান, শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করেছি। কিন্তু তারা না সরলে ছত্রভঙ্গ করে দিয়েছি। তবে একজন আটকের বিষয়টি অস্বীকার করেন তিনি।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাই আমাদের উপর হামলা করেছে। এ সময় একজনকে আটক করা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান এ বিষয়ে কিছু জানেন না বলে জানান তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই