তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে হেলমেট ব্যবহারে উপজেলা প্রশাসনের অভিযান

রাণীনগরে হেলমেট ব্যবহারে উপজেলা প্রশাসনের অভিযান
[ভালুকা ডট কম : ১৩ নভেম্বর]
সারা দেশের ন্যায় নওগাঁর রাণীনগরে নতুন প্রণয়নকৃত সড়ক ও পরিবহন আইনে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার নিশ্চিতকরণে চলছে উপজেলা প্রশাসনের অভিযান। প্রতিদিনই উপজেলার বিভিন্ন সড়কে স্থানীয় প্রশাসন ও গন্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে এই অভিযান পরিচালনা করা হচ্ছে।

তারই ধারাবাহিকতায় বুধবার উপজেলা বাসস্ট্যান্ড চত্বরে মোটরসাইকেল চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার নিশ্চিতকরণ লক্ষ্যে এক জনসচেতনতা মূলক অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের নেতৃতে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার প্রমুখ।

অভিযানের সময় কয়েকজন মোটরসাইকেল চালকের হেলমেট থাকা সত্ত্বেও ব্যবহার না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জনসচেতনতামূলক ২শত টাকা করে আর্থিক জরিমানা আদায় করা হয়। এছাড়া যাদের হেলমেট নেই তাদের কয়েকজন মোটরসাইকেল চালক ও আরোহীদের তাৎক্ষণিক ভাবে হেলমেট কিনে এনে পড়িয়ে দেওয়া হয়।

নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন নতুন সড়ক ও পরিবহন আইনে জোরালো গুরুত্ব দেওয়া হয়েছে মোটরসাইকেল চালকদের হেলমেট ব্যবহারের উপর। যদি মোটরসাইকেল চালক ও আরোহীরা নিরাপদে পথ চলার তাগিদে হেলমেট ব্যবহার না করেন তাহলে ১০হাজার টাকা জরিমানা আদায় করা হবে যা সবার জন্য কষ্টসাধ্য। তাই আমরা যদি এই বিষয়ে নিজেরাই সচেতন হই তাহলে নিরাপদে যেমন পথচলা নিশ্চিত হবে তেমন ভাবে দেশের আইনের প্রতি শ্রদ্ধা করা হবে। তাই যতক্ষন না পর্যন্ত পুরো উপজেলায় মোটরসাইকেল চালানোর সময় চালক ও আরোহীদের হেলমেট ব্যবহার নিশ্চিত হচ্ছে না ততক্ষন পর্যন্ত আমাদের এই অভিযান অব্যাহত থাকবে। এছাড়াও ইতিপূর্বে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরো উপজেলায় হেলমেট ব্যবহারের উপর জনসচেতনতা বৃদ্ধির লক্ষে মাইক দিয়ে প্রচারনা চালানো হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই