তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভর্তি পরীক্ষায় প্রতারনার অভিযোগে আ’লীগনেত্রী আটক

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় প্রতারনার অভিযোগে আ’লীগনেত্রী আটক
[ভালুকা ডট কম : ২০ নভেম্বর]
ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০ সেশনে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অবৈধ উপায়ে ভর্তির জন্য সুপারিশ করায় ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও জেলার নান্দাইল উপজেলা আওয়ামী মহিলা লীগের সভাপতি দাবীদার লুৎফন নাহার বেগম লাকী কে পুলিশের কাছে সোপর্দ ।

বুধবার বেলা ১১ টায় ভর্তি পরিক্ষা শুরু হলে লুৎফন নাহার বেগম লাকী অন্য কোনো উপায়ে ভর্তির জন্য সুপারিশ করতে যান প্রক্টর অফিসে। প্রক্টরিয়াল বডির একাধিক সদস্যের উপস্থিতিতে তিনি নিজেকে বারবার আওয়ামী লীগের নেত্রী হিসেবে পরিচয় দিতে থাকেন। নিজেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের সর্বোচ্চ নেতাদের নাম ব্যবহার করে আফিফা হুমাইরা যার রোল ১৪০৮৯ তাকে অবৈধ উপায়ে ভর্তির  জন্য সুপারিশ করেন। এসময় প্রক্টরিয়াল বডির সদস্য ও সহকারী প্রক্টর নজরুল ইসলাম কথার প্রতিবাদ জানালে আ’লীগনেত্রী অকথ্য ভাষায় পাল্টা জবাব দেন। প্রক্টর অফিস থেকে অবৈধ উপায়ে ভর্তির সুপারিশে ব্যর্থ হয়ে স্থান ত্যাগ করেন তিনি।

দুপুরে এক তথ্যের ভিত্তিতে সংবাদ কর্মীরা বিশ্ববিদ্যালয়ের ২নং গেইটে গিয়ে দেখা যায়, আ’লীগ নেত্রী পরিচয় ব্যবহারকারী লুৎফন নাহার বেগম লাকী, হাসিনা বিনতে হাকিম নামের একজন প্রতিবন্ধী মহিলার সাথে বাকবিতন্ডায় লিপ্ত।সংবাদ কর্মীরা মহিলার সাথে কথা বললে তিনি নিজেকে আওয়ামীলীগের বড় নেত্রী পরিচয় দিয়ে বলেন, আমি যেহেতু আওয়ামীলীগের একজন নেত্রী, বড় বড় নেতাদের সাথে রাজনীতি করেছি, তাই মহিলা (হাসিনা বিনতে হাকিম) আমাকে অনুরোধ করেন যাতে আমি সুপারিশের মাধ্যমে তার মেয়ে হুমায়রাকে ভর্তি করিয়ে দিতে পারি, এজন্য আমাকে নিয়ে আসে।

বাকবিতন্ডাতার কারণ জানতে চাইলে হাসিনা নামের প্রতিবন্ধী মহিলা বলেন, লাকী আমার মেয়েকে ভর্তি করিয়ে দেয়ার কথা বলে এক লক্ষ টাকা চুক্তি করে এবং ইসলামি ব্যাংকের একটি ফাঁকা চেক আমার কাছ থেকে প্রলোভন দেখিয়ে নিয়ে নেয়। ভর্তি করিয়ে দেবার আশ্বাস দিয়ে চেক নিয়েছে, এখন চেক ফেরত চাইলে সে চেক নেয়ার কথা অস্বীকার করে।পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ভর্তি পরিক্ষা চলাকালীন কর্তব্যরত র‌্যাব সদস্যরা ২জন মহিলাকে বিশ্ববিদ্যালয় প্রক্টরিয়াল বডির কাছে হস্তান্তর করে।

প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান জানান, আওয়ামীলীগ নেত্রী পরিচয় দানকারী মহিলা সকাল বেলা প্রক্টর অফিসে এসে নানা রাজনৈতিক পরিচয় দিয়ে অসাধু উপায়ে ভর্তির সুপারিশ করেছিলো। আমরা তখন তাকে ফিরিয়ে দেই।র‌্যাব সদস্যরা আমাদের হাতে তাদের তুলে দেয়ার পর স্থানীয় পুলিশসহ প্রক্টরিয়াল টিমের সদস্যরা তাকে জিজ্ঞাসাবাদ করে। ভর্তি পরিক্ষায় তার অসৎ উদ্দেশ্যের বিষয়ে নিশ্চিত হয়ে প্রতিবন্ধী নারীর পক্ষ থেকে পরিক্ষা সংশ্লিষ্ট বিষয়ে আর্থিক লেনদেনের চেক আদান প্রদানের বিষয়ে অভিযোগ তোলা হলে বিষয়টি তদন্তের জন্য এবং প্রয়োজনীয় আইনুনাগ ব্যবস্থা গ্রহন করতে ত্রিশাল থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই