তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

সম্পাদককে প্রাণনাশের হুমকি
কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ
[ভালুকা ডট কম : ২৬ নভেম্বর]
দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় জড়িতদের শাস্তি দাবিতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে   মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিচারের দাবিতে মুখে কালো কাপড় বেঁধে এক ঘন্টা সাংবাদিকরা কলম বিরতি পালন করেন ।

মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের ‘জয় বাংলা’ ম্যুরালের পাদদেশে কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি ও কাম্পাসে দায়িত্বরত সাংবাদিকদের উপস্থিতিতে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিভিন্ন পোস্টার, ব্যানার ফেস্টুন নিয়ে মুখে কালো কাপড় বেঁধে কাম্পাসের দায়িত্বরত সাংবাদিকরা মানববন্ধন ও প্রতিবাদ সভায় অংশগ্রহণ করেন।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রনির সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও কালের কন্ঠ প্রতিনিধি সজীব আহমেদ, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও ঢাকা টাইমস প্রতিনিধি মেহেদি জামান লিজন, বাংলাদেশ প্রতিদিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নাইম আব্দুল্লাহ , জাককানইবি প্রেসক্লাবের সম্পাদক নিহার সরকার, খোলাকাগজের প্রতিনিধি তিতলি দাস,  মানবজমিনের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আদীব রহমান প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, শীর্ষ সন্ত্রাসী শাহাদাত ও সুব্রত বাইন পরিচয় দিয়ে সাংবাদিক আরিফুর রহমান দোলনের কাছে চাঁদা দাবি অত্যন্ত উদ্বেগের বিষয়। যখন দেশে সন্ত্রাসী, চাঁদাবাজ, অনিয়ম ও অপকর্মের বিরুদ্ধে ‘শুদ্ধি অভিযান’ চলছে, তখন এ ধরনের ঘটনা আতঙ্কের জন্ম দেয়। তাই সংশ্লিষ্ট প্রশাসনের নিকট জোরালো দাবি সন্ত্রাসী ও চাঁদাবাজদের আইনের আওতায় এনে বিচার নিশ্চিত করা। সম্পাদক আরিফুর রহমান দোলনকে হুমকিদাতা সন্ত্রাসীদের বিচারের আওতায় না আনলে কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা তীব্র আন্দোলন করে সন্ত্রাসীদের আইনের আওতায় আনার দাবি আদায় করবে। আন্দোলনের কর্মসূচী হিসেবে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এক ঘন্টার কলম বিরতি থেকে কর্মসূচী পালন করবে।

উলেখ্য,গত শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদত ও সোমবার সুব্রত বাইন পরিচয়ে দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। ওই ঘটনাতেও নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর রমনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন সম্পাদক আরিফুর রহমান দোলন। সন্ত্রাসীদের হুমকির প্রতিবাদে দেশের বিভিন্ন জেলা, উপজেলা, বিশ্ববিদ্যালয়ের প্রতিবাদ সমাবেশ, মানববন্ধন, মিছিল ও উপজেলা প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছে স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই