তারিখ : ০৬ ডিসেম্বর ২০১৯, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

ধামইরহাট পৌরসভা ও নিয়ামতপুর সদর ইউনিয়ন
নওগাঁয় লটারির মাধ্যমে কৃষক নির্বাচন
[ভালুকা ডট কম : ২৬ নভেম্বর]
নওগাঁর নিয়ামতপুর উপজেলার সদর ইউনিয়ন ও ধামইরহাট উপজেলার ধামইরহাট পৌরসভায় সরকারি গুদামে সরকারি গুদামে ২৬ টাকা কেজি দরে ধান সরবরাহের জন্য লটারির মাধ্যমে ৪০৩ জন কৃষককে নির্বাচন করা হয়েছে।

মঙ্গলবার ধামইরহাট ও গত সোমবার বিকেলে নিয়ামতপুর খাদ্যগুদামে এ লটারি অনুষ্ঠিত হয়। নিয়ামতপুর সদর ইউনিয়নের ৩ হাজার ৬৭৯ চাষির মধ্যে লটারির মাধ্যমে ৩৩৯ জন চাষিকে নির্বাচন করা হয় এবং ধামাইরহাট পৌরসভায় ৬০৮ জন চাষির মধ্যে লটারির মাধ্যমে মাত্র ৬৪ জন চাষিকে নির্বাচন করা হয়। নির্বাচিত কৃষকেরা ২৬ টাকা কেজি দরে প্রত্যেকে ১ মেট্রিক টন ধান সরকারি গুদামে দিতে পারবেন।

ধামইরহাট খাদ্যগুদামে চাষি নির্বাচন লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ধামইরহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আজাহার আলী, উপজেলা নির্বাহী কর্মকর্তা গণপতি রায়, পৌর মেয়র আমিনুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আমিনুল কবির প্রমুখ।

ধামইরহাট উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় মোট আমন চাষির সংখ্যা ৩৯ হাজার ৫৬০ জন। এর মধ্যে ২৬ টাকা কেজি দরে সরকারি গুদামে ধান দেওয়ার সুযোগ পাবেন ৩ হাজার ২২৫ জন কৃষক।

নিয়ামতপুর খাদ্যগুদামে নিয়ামতপুর সদর ইউনিয়নের কৃষক নির্বাচনের জন্য অনুষ্ঠিত লটারি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারীয়া পেরেরা, উপজেলা কৃষি কর্মকর্তা আমির আব্দুল্লাহ ওয়াহেদ্জ্জুামান, সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলুর রহমান নঈম প্রমুখ।

নিয়মতপুর উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় আমন চাষির মোট সংখ্যা ৩৭ হাজার ২৫০ জন। এর মধ্যে ৩ হাজার ৫৪ জন কৃষক সরকারের কাছে সরাসরি ধান বিক্রি করতে পারবেন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

কৃষি/শিল্প বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই