তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে- কাদের

বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ২৯ নভেম্বর]
আন্দোলনের নামে বিএনপি সহিংসতা করলে সমুচিত জবাব দেয়া হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা যদি বিশৃঙ্খলা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, আন্দোলনের নামে নৈরাজ্য হলে জবাব দেয়া হবে। আন্দোলনের নামে সহিংসতা হলে পরিষ্কারভাবে বলতে চাই, আমরা তার সমুচিত জবাব দিয়ে দেবো। আজ (শুক্রবার) দুপুরে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে মৎস্যজীবী লীগের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির কাছে আদালত নিরাপদ নয় মন্তব্য করে তিনি বলেন, বিএনপি আদালত মানে না, আইনের শাসন-বিচার মানে না। আদালতে খালেদা জিয়ার মুক্তির জন্য, আদালতের ওপর চাপ সৃষ্টি করতে, আদালত প্রাঙণে ভাঙচুর করেছে, পুলিশের ওপর হামলা করেছে, ইটপাটকেল ছুড়েছে। এই অবস্থায় বিএনপি যদি কখনো ক্ষমতায় আসে, তাহলে পরিণতি কী হবে সেটা সহজেই বুঝতে পারা যায়। তাদের কাছে আইনের শাসন, বিচার ব্যবস্থা, আদালত নিরাপদ না।

সরকারের বিভিন্ন উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, এত উন্নয়ন হয়েছে, এত অর্জন এগুলো বিএনপি ও তার দোসরদের চোখে পড়ে না। তাই তারা জনগণের কাছ থেকে প্রত্যাখাত হয়ে আন্দোলনে ব্যর্থ হয়ে এখন ‘বাংলাদেশ নালিশ পার্টি’তে পরিণত হয়েছে। দেশে ঠাঁই না পেয়ে বিদেশিদের কাছে বার বার ধরনা দিচ্ছে, তাদের কাছে নালিশ জানাচ্ছে।

নেতাকর্মীদের সর্তক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, চক্রান্ত এখনো চলমান আছে। শেখ হাসিনার জনপ্রিয় সরকারকে হটানোর ষড়যন্ত্র চলছে। আপনাদের সবাইকে সর্তক থাকতে হবে। পরে মৎস্যজীবী লীগ কমিটির নবনির্বাচিতদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। মো. সাইফুর রহমানকে মৎস্যজীবী লীগের সভাপতি, সাইদুল আলম মানিককে কার্যকরী সভাপতি এবং শেখ আজগর লস্করকে সাধারণ সম্পাদক নির্বাচিত ঘোষণা করেন তিনি।

এদিকে, কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আর এ উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্র অব্যাহত আছে। এর বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে। সবার সহযোগিতা পেলে দেশ আরও এগিয়ে যাবে। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় মহিলা সংস্থা মিলনায়তনে স্বেচ্ছাসেবী সংগঠন এপেক্সের সম্মেলন উদ্বোধনকালে এসব কথা বলেন তিনি। মানবতার সেবাই সবাইকে এগিয়ে আসার আহবান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় মানবতার পক্ষে কথা বলেছে, কখনো আদর্শ থেকে বিচ্যুত হয়নি।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই