তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি সাক্ষাৎকারের সময়সূচী প্রকাশ

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি সাক্ষাৎকারের সময়সূচী প্রকাশ
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর এ, বি, সি এবং ডি ইউনিটের মেধা তালিকা ও অপেক্ষমান তালিকায় ভর্তির সাক্ষাৎকারের সময়সূচী প্রকাশ করা হয়েছে।

আগামী ৪ ও ৫ ডিসেম্বর এ, বি, সি এবং ডি ইউনিটের মেধাতালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে। অপেক্ষমান তালিকা থেকে ১০ ও ১১ ডিসেম্বর ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ‘ই’ ইউনিটের ক্ষেত্রে যারা মেধাতালিকায় রয়েছে তাদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২ তারিখ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২, ৩ ও ৪ ডিসেম্বর তিনদিন সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ৫ ডিসেম্বর চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ৬, ৭ ও ৮ ডিসেম্বর তিনদিন থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ১০, ১১ ও ১২ ডিসেম্বর তিনদিন ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে স্ব স্ব বিভাগে ব্যবহারিক পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চারুকলা বিভাগের সকাল ১১ টা থেকে ১২টা পর্যন্ত এক ঘন্টার ব্যবহারিক পরীক্ষা হবে। একজন পরীক্ষার্থী একাধিক বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অংগ্রহণ করতে পারবে। ‘ই’ ইউনিটের ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর এই ইউনিটের ভর্তির তারিখ এবং সকল ইউনিটের কোটায় ভর্তির তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর জানান, এ, বি, সি এবং ডি ইউনিটের মেধাতালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার আগামী ৪ ও ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অপেক্ষমান তালিকা থেকে আগামী ১০ ও ১১ ডিসেম্বর ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ‘ই’ ইউনিটের পরীক্ষায় যারা মেধাতালিকায় রয়েছে তাদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর এই ইউনিটের ভর্তির তারিখ এবং সকল ইউনিটের কোটায় ভর্তির তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

ভর্তির জন্য প্রদেয় ফি ও আনুষঙ্গিক মোট ব্যয় এ, সি, ডি ইউনিটের ক্ষেত্রে ১৫,২৯০ টাকা এবং বি, ই  ইউনিটের ক্ষেত্রে ১৫,৫৪০ টাকা। ভর্তির জন্য প্রয়োজনীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই