তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সখীপুরে ৮ফিট লম্বা ৪০ কেজি ওজনের অজগর সাপ আটক

সখীপুরে ৮ফিট লম্বা ৪০ কেজি ওজনের অজগর সাপ আটক
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
টাঙ্গাইলের সখীপুরে শাল গজারী বনের পাশ থেকে সাড়ে ৮ফিট লম্বা ৪০ কেজি ওজনের এক অজগর সাপ ধরলেন এলাকাবাসী। শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের কাউচিরচালা এলাকা থেকে ওই সাপটি ধরা হয়।

অজগর সাপধৃতের খবর পেয়ে আশপাশের কয়েক গ্রামের শতশত লোকজন এসে ভীর করেন। পরে স্থানীয় আন্দি বিটকর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলমকে খবর দিলে তিনি তার লোকজন নিয়ে মধুপুরে প্রাণী সম্পদ সংরক্ষণ করার একটি উদ্যানে নিয়ে রোববার সাপটিকে  ছেড়ে দেন। দীর্ঘ ত্রিশ বছর পর সখীপুরে অজগর সাপ ধরা পড়ায় এলাকাবাসীর মাঝে সাপ আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের  ছাতিয়া - বহেড়াতৈল সড়কের কাউচিরচালা এলাকায় সংরক্ষিত শাল বন থেকে সড়ক পারাপারের সময় কয়েকজন পথচারী ওই সাপটি দেখতে পান।  খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে ওই অজগর সাপটিকে আটক করে স্থানীয় বন কর্মকর্তাকে খবর দেন।

আন্দি বিটকর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলম বলেন- রোববার সাপটিকে সুস্থ্য অবস্থায় মধুপুর প্রাণী সম্পদ সংরক্ষণ উদ্যানে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তিনি বলেন- এটি অজগর সাপের বাচ্ছা। ওই জঙ্গলে আরো অজগর সাপ থাকতে পারে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই