তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার ডাকাতিয়ায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত

ভালুকার ডাকাতিয়ায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৩ ডিসেম্বর]
মহান বিজয় দিবস ২০১৯ইং উদ্যাপন উপলক্ষ্যে ১৩ ডিসেম্বর শুক্রবার দিনব্যপী ভালুকার ডাকাতিয়ার পাঁচগাঁও সানরাইজ উচ্চ বিদ্যালয় মাঠে ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। বিশিষ্ট ব্যবসায়ী, দেশের প্রথম শ্রেণীর কার আমদানীকারক প্রতিষ্ঠান মোমেনা অটোস সত্বাধিকারী সমাজ সেবক ও চিকিৎসক ডাঃ মোশায়েদ রহমান মুন এর আয়োজনে ও বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্পটি পরিচালিত হয়।

ফ্রি মেডিক্যাল ক্যাম্প বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ ৪০ জন চিকিৎসকগণ দিনব্যপী মেডিসিন, সার্জারী, গাইনি এন্ড অবস,ইউরোলজী, অর্থপেডিক, চক্ষু, ইএনটি, শিশু রোগ, চর্মরোগ, ইউরিলোজীসহ বিভিন্ন পর্যায়ের প্রায় ৩ হাজার রোগীকে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

ফ্রি মেডিকেল ক্যাম্পে যারা চিকিৎসা সেবা প্রদান করেছেন তাদের মধ্যে অন্যতম, বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডাঃ মোঃ আব্দুস সবুর মিয়া (অবঃ) (চর্ম), অধ্যাপক ডাঃ একেএম আকতার মোর্শেদ (অর্থোঃ), অধ্যাপক ডাঃ তারেক আলম,অধ্যাপক ডাঃ রিয়াজ আহমেদ চৌধুরী ও ডাঃ মোনাসির সাকিফ আমান উল্লাহ।

ডাকাতিয়া ইউনিয়নের পাঁচগাঁও সান রাইজ উচ্চ বিদ্যালয় মাঠে ক্যাম্পটি উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২ ওয়াহিদা আক্তার। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য কাজিমউদ্দিন আহমেদ ধনু। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ জেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি নূর নাহার বেগম, সাধারণ সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা রশিদ, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল ও ডাকতিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাইফুল ইসলাম প্রমুখ।

ফ্রি মেডিক্যাল ক্যাম্প এর মূল উদ্যোক্তা বিশিষ্ট ব্যবসায়ী, সমাজসেবক ও চিকিৎসক ডাঃ মোশায়েদ রহমান মুন জানান, ভালুকা উপজেলার ডাকাতিয়া ইউনিয়নটি একটি প্রান্তিক এলাকা, যোগাযোগ ব্যবস্থার অপ্রতুলতার কারনে এই এলাকার সাধারণ মানুষ উন্নত ও বিশেষজ্ঞ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। যে সকল সাধারণ মানুষ আর্থিক অস্বচ্ছলতার কারনে অথবা চেনা-জানা না থাকার কারনে উন্নত ও বিশেষজ্ঞ চিকিৎসাসেবা থেকে বঞ্চিত মূলত এই আয়োজনটি তাদের জন্যেই করা হয়েছিলো।

ডাঃ মুন বলেন, এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প যারা চিকিৎসাসেবা প্রদান করেছেন তাঁরা প্রত্যেকই স্ব-স্ব ক্ষেত্রে বিজ্ঞ ও বিশেষজ্ঞ। ইচ্ছে করলেই তাদের সেবা পাওয়া এতো দুর থেকে অনেক কঠিন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই