তারিখ : ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিটি'র নির্বাচন,সরকার ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্য

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন,সরকার ও বিএনপির পাল্টাপাল্টি বক্তব্য
[ভালুকা ডট কম : ০২ জানুয়ারী]
ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র পদে দুই সিটিতে ১৪ জন প্রার্থির মধ্যে ১৩ জনের মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দিয়েছে নির্বাচন কমিশন। ঢাকা উত্তরে জাতীয় পার্টি (জাপা) মনোনীত জি এম কামরুল ইসলামের প্রার্থিতা বাতিল হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে দুই সিটির রিটার্নিং অফিসাররা প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন করেন। ডিএনসিসির মেয়র পদে প্রার্থীতা বৈধ বলে ঘোষণা দেবার পর বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল বলেছেন, শেষ মুহুর্ত পর্যন্ত তার প্রার্থীতা বাতিলের চেষ্টা করা হয়েছিল।

তাবিথ বলেন,গতকাল গভীর রাত পর্যন্ত আমরা অনেক তথ্য পেয়েছি, সরকারি অনেক সংস্থা অনেক চেষ্টা করেছিল খুঁত বের করার জন্য। আমার ঋণ কিংবা বিল খেলাপি হওয়া নিয়ে অপপ্রচার চালানোর চেষ্টা করেছিল। তারা কাজটি না পারায় রিটার্নিং কর্মকর্তা আমাকে বৈধ ঘোষণা করেছেন। তাই আমরা এটিকে আমাদের প্রাথমিক বিজয় হিসেবেই দেখছি।

অপরদিকে বিএনপি মহাসচীব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামীলীগের অধীনে নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ হয় না-এটা বারবার প্রমান করার জন্য তারা নির্বাচনে অংশ নিয়েছে। এ ছাড়া, সিটি নির্বাচনে ইভিএমে ভোটে কারচুপি হবে বলে আশঙ্কা জানিয়েছে বিএনপি নেতারা।

এদিকে বিএনপি’র সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত স্বাগত জানিয়ে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের  বলেছেন,  নির্বাচন নিয়ে তারা শেষপর্যন্ত অভিযোগ করেই যাবে। তবুও ভাল তারা শেষ পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দিয়েছে।

ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি নেতৃবৃন্দের সাম্প্রতিক বক্তব্যের সমালোচনা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির উদ্দেশ্যই হলো নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত করা এবং গণতন্ত্রের পথ চলাকে বাধাগ্রস্ত করা ।

তিনি বিএনপির উদ্দেশ্যে বলেন,আপনারা সবসময়ই নির্বাচনের আগে নির্বাচনকে বিতর্কিত করার চেষ্টা করেন। এবারও সেই বিষয়টি খোলাসা করেছেন। নির্বাচনকে বিতর্কিত করার উদ্দেশ্যে নির্বাচনে অংশ না নিয়ে আপনারা আপনাদের কর্মসূচি নিয়ে জনগণের কাছে যান। ঢাকায় আপনারা কি কি কাজ করতে চান,আপনাদের উদ্দেশ্য কি, তা জনগণকে জানান। আপনাদের জয় লাভের উদ্দেশ্য নিয়ে নির্বাচনে অংশ নেয়া উচিত ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই