তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নান্দাইল অবৈধ স্থাপনা উচ্ছেদের নিমিত্তে স্মারকলিপি প্রদান

নান্দাইল কালিয়াপাড়া বাজারের সরকারি জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের নিমিত্তে স্মারকলিপি প্রদান
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার কালিয়াপাড়া বাজারের সরকারি জায়গায় অবৈধ দোকানপাট/স্থাপনা উচ্ছেদের নিমিত্তে বাজারের শতাধিক ব্যবসায়ী রোববার স্থানীয় সরকার মন্ত্রণালয় সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করে।

জানাযায়, উপজেলার মোয়াজ্জেমপুর ইউনিয়নের কালিয়াপাড়া বাজারের সরকারি জায়গায় এলাকার একটি প্রভাবশালী মহল প্রশাসনের অগোচরে অবৈধ ভাবে প্রত্যেক ব্যাক্তি দুই বা ততোধিক পাকা দোকানঘর/স্থাপনা নির্মাণ করে ভোগ দখল করে আসছে। স্থানীয় একটি মসজিদ কমিটির নামে বাজারটির নামমাত্র ইজারা ডাক হলেও জোরপূর্বক অসহনীয় ইজারা আদায় করা হচ্ছে। মসজিদ কমিটিকে অল্প টাকা দিয়ে বাকী টাকা আত্মসাত করে আসছে বলে ভাড়াটে ব্যবসায়ীরা স্মারকলিপিতে অভিযোগ করেন। এছাড়া অবৈধ স্থাপনাকারী প্রভাবশালী মহল ভাড়াটিয়াদের ২/৩ বছর অন্তর অন্তর জিম্মি করিয়া নগদ লক্ষাধিক টাকা পর্যন্ত অগ্রীম জামানত নেওয়া সহ বিভিন্নভাবে হয়রানি করে চলছে।

এছাড়া প্রতি বছরই দোকান ভাড়া বৃদ্ধি সহ বাজারের খোলা সরকারি জায়গায় আরোও অবৈধ দোকানপাট নির্মাণ করায় বাজারের প্রকৃত ব্যবসায়ীবৃন্দ ও এলাকার জনসাধারনের মনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। শুধু তাই নয় এতে করে সরকারের রাজস্ব আদায়ও বঞ্চিত হচ্ছে। বাজারটির সরকারী জায়গা পুনরুদ্ধার সহ লীজে নেওয়া বা বাজারের প্রকৃত ব্যবসায়ীদেরকে জনপ্রতি একটি দোকান ঘর নির্মাণের আবেদন জানায় ব্যবসায়ীবৃন্দ। এতে করে বাজারে উন্নয়ন সহ সরকারের রাজস্বও আদায় হবে।

বাজারের পুরাতন ব্যবসায়ী গিয়াস উদ্দিন জানান, কোন ধরনের লীজ না নিয়েই তার অবৈধ পাকা ভবন নির্মাণ করেছে। প্রশাসন অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে আসলে স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রভাবশালী চক্রটি নানা অজুহাতে পার পেয়ে যাচ্ছে।

ব্যবসায়ী হেফজুল, রফিকুল ইসলাম, জানান, মোয়াজ্জেমপুর ইউনিয়নের আসাদুজ্জামান তারার নেতৃত্বে রিয়াজ উদ্দিন সহ আরো কয়েকজন সহ তাদের আত্মীয় স্বজনের নামে প্রায় ৩০/৩৫টি পাকা দোকান ঘর নির্মাণ করেছে। এ বিষয়ে আসাদুজ্জামান তারার সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের সেল ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই