তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে একসঙ্গে তিন হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহন

গৌরীপুরে একসঙ্গে তিন হিন্দু যুবকের ইসলাম ধর্ম গ্রহন
[ভালুকা ডট কম : ১৮ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের গৌরীপুরে একই গ্রামের প্রতিবেশী তিন যুবক আদালতে এফিডেবিটের মাধ্যমে হিন্দু ধর্ম পরিত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহন করেছেন। ইসলাম ধর্ম গ্রহনের পর উসমান, উমর ও আবু বক্কর নাম ধারন করেন তারা।

ইসলাম ধর্ম গ্রহনকারী যুবকরা হলেন, এ উপজেলা রামগোপালপুর ইউনিয়নের পশ্চিম পাড়া গ্রামের অজয় চন্দ্র বর্মণের ছেলে হৃদয় চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম উসমান, দীলিপ চন্দ্র বর্মণের ছেলে প্রদীপ চন্দ্র বর্মণ (২১) বর্তমান নাম উমর ও শশী বর্মণের ছেলে অমল চন্দ্র বর্মণ (১৯) বর্তমান নাম আবু বক্কর।

উল্লেখিত তিন যুবকের সাথে কথা বলে জানা যায়, তার দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের বিভিন্ন বই পাঠ করে ও বিভিন্ন দিক দিয়ে এ ধর্ম সম্পর্কে অবগত হয়ে তারা ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হন। ইসলাম ধর্মের প্রতি তাদের মন আকৃষ্ট হলেও নানা প্রতিবন্ধকতার কারনে এতদিন নিজ ধর্ম পরিত্যাগ করতে পারেননি তারা। অবশেষে ৬ ফেব্রুয়ারী ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিট্রেট সম্মুখে এফিডেবিটের মাধ্যমে হিন্দু ধর্ম পরিত্যাগ করে একসঙ্গে ইসলাম ধর্ম গ্রহন করেন ওই তিন যুবক।

স্থানীয় কয়েকজন জানান, ইসলাম ধর্ম গ্রহনের বিষয়টি জানাজানা হলে উল্লেখিত তিন যুবকের পরিবারের লোকজন তা মেনে নেননি। তাই বাড়ি ছেড়ে এখন এ তিন যুবক রাজধানীর একটি বেসরকারি কোম্পানীতে চাকুরিতে যোগদান করেছেন বলে তারা জানতে পেরেছেন।

এফিডেবিটে প্রকাশ, স্থানীয় এক মসজিদের জনৈক ইমামের সম্মুখে ‘লা-ইলাহা ইল্লাহু মুহাম্মাদুর রাসুল্লাহ (সাঃ) পাঠ করে তারা ইসলাম ধর্মে দীক্ষিত হয়ে পবিত্র গ্রন্থ আল কোরআনের উপর বিশ্বাস স্থাপন করেন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

লাইফস্টাইল বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই