তারিখ : ০৬ এপ্রিল ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে প্রথমবারের মতো ভাষা সৈনিকরা পেলেন সংবর্ধনা

নান্দাইলে প্রথমবারের মতো ভাষা সৈনিকরা পেলেন সংবর্ধনা
[ভালুকা ডট কম : ২১ ফেব্রুয়ারী]
ময়মনসিংহের নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে প্রথম বারের মতো ভাষা সৈনিক ও তাদের পরিবারের সদস্যরা পেলেন সংবর্ধনা। ২১ ফেব্রুয়ারী মাতৃভাষা দিবসে ১৯৫২ সালের ভাষা আন্দোলনে নান্দাইলে নেতৃত্ব ও অংশগ্রহনকারী ১৩জনকে সংবর্ধনার লক্ষ্যে তাদের বা পরিবারের সদস্যদেরকে সম্মননা ক্র্যাস্ট ও পুরষ্কার প্রদান করা হয়।

শুক্রবার যথাযোগ্য মর্যাদায় নান্দাইল উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটির প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে ভাষা সৈনিক ও একুশে পদক প্রাপ্ত খালেক নেওয়াজের কবরস্থান জিয়ারত করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আব্দুর রহিম সুজনের সভাপতিত্বে নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে সংবর্ধনা, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়। ভাষা দিবসে প্রশাসনের আয়োজিত প্রতিটি কর্মকান্ডে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মোঃ আনোয়ারুল আবেদীন খান তুহিন।

এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাসান মাহমুদ জুয়েল, পৌর মেয়র রফিক উদ্দিন ভূইয়া। প্রভাষক অরবিন্দ পাল অখিলের উপস্থাপনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার, থানার অফিসার ইনচার্জ মনসুর আহম্মেদ, ভাষা সৈনিক হাফেজ উদ্দিন মাস্টার ও মোহাম্মদ আলী আকন্দ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মাজহারুল হক ফকির, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী আব্দুস সালাম ভুইয়া বীরপ্রতীক, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক মো. শরাফ উদ্দিন ভুইয়া, এডভোকেট হাবিবুর রহমান ফকির ও আজিজুর রহমান ভুইয়া বাবুল বক্তব্য রাখেন।

উক্ত অনুষ্ঠানে নান্দাইলে ভাষা সৈনিকের পরিবারের সদস্যগণ সহ মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারা সহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ ও মিডিয়াকর্মীরা উপস্থিত ছিলেন।#

 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই