তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সময় এসেছে আরেকটি মুক্তিযুদ্ধ করার-বিএনপি নেতা হাফিজ

সময় এসেছে আরেকটি মুক্তিযুদ্ধ করার-বিএনপি নেতা হাফিজ
[ভালুকা ডট কম : ২২ ফেব্রুয়ারী]
বিএনপি'র ভাইস চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ বলেছেন, এই দেশে স্বাধীনতা যুদ্ধে সাধারণ মানুষ অংশগ্রহণ করেছেন। রাজনৈতিক দলগুলো যখন প্রধানমন্ত্রীত্বের স্বপ্নে বিভোর তখন সাধারণ মানুষ সৈনিকদের নেতৃত্বে রাজপথে নেমেছিল। গ্রামে-গঞ্জে ছড়িয়ে পড়েছে, মুক্তিযুদ্ধের শুভসূচনা করেছে এবং দেশকে স্বাধীন করেছে। সময় এসেছে আরেকটি মুক্তিযুদ্ধ করার। এই মুক্তিযুদ্ধে জাতীয়তাবাদী শক্তি ও সাধারণ মানুষ অংশগ্রহণ করবে।আজ (শনিবার) জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপি এবং অন্যান্য সব বিরোধী রাজনৈতিক দলের সদস্যদের আহ্বান জানিয়ে হাফিজউদ্দিন বলেন, যদি দেশনেত্রীর মুক্তি চান, গণতন্ত্রের মুক্তি চান আপনারা স্ব উদ্যোগে রাজপথে নেমে আসবেন। যদি গণতন্ত্র চান যদি সিকিমের অবস্থা থেকে মুক্তি পেতে চান যদি আমাদের প্রাণপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে চান, তবে সব বাধাকে আমাদের উপেক্ষা করতে হবে। রাজপথে দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনতে হবে এবং এর মাধ্যমেই গণতন্ত্র পুনরুদ্ধার হবে।

মেজর হাফিজ বলেন, দেশের অর্থনীতি বিপর্যস্ত। ব্যাংকসমূহ লুটপাট হয়ে গেছে। সর্বশেষ লুটের ভাগ নিচ্ছে খোদ সরকার। ইতোমধ্যে তারা জানিয়ে দিয়েছেন ব্যাংকসমূহ যদি লুট হয় কে কত পাবেন। অর্থাৎ অদূর ভবিষ্যতে সরকারি-বেসরকারি সব ব্যাংক সমূহ দেউলিয়ার পথে অগ্রগামী হচ্ছে। কেন স্বাধীন দেশে এই অবস্থা হলো? আজকে এই ভাষার মাসে দাঁড়িয়ে আমরা কি শুধু অশ্রু বিসর্জন করব? গণতন্ত্র নেই সেজন্য শুধু দুঃখ প্রকাশ করব? নাগরিক হিসেবে আমাদের কি কিছুই করার নেই?

তিনি আরো বলেন, আজকে বড় বড় উচ্চপদস্থ ব্যক্তিরা কচুরিপানায় খাওয়ার পরামর্শ দিচ্ছেন। কচুরিপানায় নাকি প্রচুর পরিমাণে ভিটামিন আছে। এদিকে পররাষ্ট্রমন্ত্রী বলেছেন আমাদের প্রতিবেশী রাষ্ট্র যারা আমাদের সবকিছু নিয়ে নিয়েছেন, তাদের দেয়ার মতো আমাদের কাছে অবশিষ্ট আর কিছু নেই। পদে পদে তাদের আধিপত্যের মুখে আমরা। তাদের সাথে নাকি আমাদের স্বামী-স্ত্রীর সম্পর্ক।

বিএনপি'র এই ভাইস চেয়ারম্যান বলেন, আজকে যেমন চতুর্দিকে কবরের ন্যায় নিরব শান্ত পরিস্থিতি, এরকম থাকবে না। বাঙালি কোনো স্বৈরাচারকে সহ্য করেনি। ব্রিটিশদের বিদায় করেছে, পাকিস্তানিদের বিদায় করেছে, এবার বাঙ্গালী স্বৈরাচারকে বিদায় করার সময় সমাগত। দেশের জনগণকে আমরা আহ্বান জানাবো আপনারা রাজনৈতিক দলের দিকে তাকিয়ে থাকবেন না। দেশের গণতন্ত্র ফিরিয়ে আনা এবং আইনের শাসন কায়েম করা প্রত্যেক নাগরিকের অবশ্যই কর্তব্য।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সভাপতি কালাম ফয়েজীর সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর হাফিজ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সাদস্য বিলকিস ইসলাম, কৃষক দলের সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন, সাংবাদিক এইচ এম আল আমিন প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই