তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গুজবে রোগী শূণ্য মনপুরায় ৫০ শয্যা হাসপাতাল

সচেতনতায় মাইকিং
গুজবে রোগী শূণ্য মনপুরায় ৫০ শয্যা হাসপাতাল
[ভালুকা ডট কম : ০১ এপ্রিল]
“ইনজেকশন দিয়ে মেরে ফেলা হবে। হাসপাতালে রোগী ভর্তি করা হয়না।” হঠাৎ এমন গুজবে ভোলার মনপুরা সদর হাসপাতালে গত কয়েকদিন ধরে ভর্তি হচ্ছেনা রোগিরা। রয়েছে জরুরী বিভাগ রোগীশুন্য। ৫০ শয্যার হাসপাতালে বর্তমানে ভর্তি রয়েছে মাত্র ৪ জন রোগী। হাসপাতালে যে ৪ জন রোগি ভর্তি রয়েছেন তারাও যে কোন সময়ে হাসপাতাল ছেড়ে চলে যাওয়ার আশংকা প্রকাশ করেছেন রোগীর আত্নীয়রা।

রয়েছে হাসপাতালের সকল বেড খালি। আচমকা গুজবে রোগি শূণ্য হয়ে পড়েছে উপকূলের একমাত্র হাসপাতালটি। ইতিপূর্বে নৌবাহিনীর একটি টিম মনপুরায় আসে। তাদের আসার কথা শুনে হাসপাতাল ছেড়ে পালিয়েছেন বহু রোগী।তবে গুজবের বিষয়টি শোনার পর সচেতনতার জন্য এলাকায় মাইকিং করা হয়েছে। এবং বাড়ি বাড়ি গিয়ে করোনা সর্তকতা সহ গুজবে কান না দিয়ে অসুস্থ্যরা হাসপাতালে এসে সেবা নেওয়ার পরামর্শ দেয়া হয়েচে।

বুধবার সরেজমিনে ৫০ শয্যার হাসাপাতালে গিয়ে দেখা গেছে, মহিলা ওয়ার্ডে রোগী নেই। শিশু ওয়ার্ডে ডায়রিয়ায় আক্রান্ত আবদুল্লাহ(২) নামে ১ টি শিশু ভর্তি রয়েছে। ওই শিশুরোগীর মা মরিয়ম জানান, হাসপাতালে রোগীর চিকিৎসা দেওয়া হয় না এমন গুজবে তার সন্তান গত ৫ দিন আগে ডায়রিয়া আক্রান্ত হলেও ভয়ে হাসপাতালে আনেননি। পরে অবস্থা খারাপ হলে বুধবার হাসপাতালে ভর্তি করান। হাসপাতালের তিন তলায় পুরুষ ওয়ার্ডে ১ জন হাতভাঙ্গা রোগি ভর্তি রয়েছেন। গাইনি ওয়ার্ডে বুধবার ২জন গর্ভবতী রোগি ভর্তি রয়েছেন। সবমিলিয়ে ৫০ শয্যার হাসপাতালটিতে যেই ৪ জন রোগি ভর্তি রয়েছেন তারাও যে কোন সময়ে হাসপাতাল ছেড়ে চলে যাবেন বলে রোগীর আত্নীয়রা জানান।

জানা যায়, গত ২৮ মার্চ হাসপাতালে রোগি ভর্তি ছিল ৩৫ জন। শারীরিক দূরত্ব বজায় রাখতে প্রশাসনকে সহযোগিতা করতে নৌবাহিনীর একটি টিম মনপুরায় আসলে তখন এক প্রকারের অসাধু মানুষ গুজব সৃষ্টি করে। হাসপাতালে ভর্তি রোগীদের চীনের মত ইনজেকশন দিয়ে মেরে ফেলা হবে গুজবে সেই দিন না বলে ১৫ থেকে ২০ জন রোগি হাসপাতাল ছেড়ে ভয়ে পালিয়ে যায়। সেই দিন থেকে গুজবে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছেনা এমনটাই জানালেন অনেকে।

এই ব্যাপারে উপজেলা ৫০ শয্যা হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মাহমুদুর রশীদ জানান, আচমকা গুজবে হাসপাতালে রোগী ভর্তি হচ্ছেনা। এই রকম গুজবের কথা শোনার পর সর্তকতায় মাইকিং করানো হয়। এছাড়াও আমি সহ একটি টিম বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্য সচেতনতাসহ গুজবে কান না দিয়ে অসুস্থ্য রোগীদের হাসাপাতলে ভর্তি হয়ে সেবা নেওয়ার পরামর্শ দেওয়া হয়। এই সময় তিনি স্থানীয় গণমাধ্যমের সহযোগিতা কামনা করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই