তারিখ : ০৪ জুন ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ছাড়াল

বিশ্বব্যাপী করোনায় মৃতের সংখ্যা ২ লাখ ছাড়াল
[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল]
২১০টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দুই লাখ এক হাজার ৫০১ জনে পৌঁছেছে। এছাড়া ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে ২৮ লাখ ৯১ হাজার ৭৯ জন মানুষের শরীরে। আর আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮ লাখ ২৪ হাজার ৯০৪ জন মানুষ।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান জানার অন্যতম ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারে শনিবার এসব তথ্য প্রকাশিত হয়েছে। ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে বর্তমানে ১৮ লাখ ৬৪ হাজার ৬৬৪ জন চিকিৎসাধীন এবং ৫৮ হাজার ১৩৩ জন আশঙ্কাজনক অবস্থায় রয়েছে।

পরিসংখ্যান অনুযায়ী- এখন পর্যন্ত ভাইরাসটির আক্রমণে সবচেয়ে খারাপ অবস্থা রয়েছে আমেরিকা। সেখানে গত ২৪ ঘণ্টায় ২০ হাজার ১৭ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে ৯ লাখ ৪৫ হাজার ২৪৯ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হয়েছে। এ সময় মারা গেছেন ৫৩ হাজার ২৪৩ জন মানুষ।

মৃতের সংখ্যায় আমেরিকার পরেই রয়েছে ইউরোপের দেশ ইতালি। নতুন ৪১৫ জনসহ দেশটিতে মারা গেছেন ২৬ হাজার ৩৮৪ জনের। দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছে দুই হাজার ৩৫৭ জন।মৃতের দিক থেকে তৃতীয় স্থানে থাকা স্পেনে অবশ্য ইতালির চেয়েও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। সেখানে আক্রান্ত হয়েছেন দুই লাখ ২৩ হাজার ৭৫৯ জন। আর মারা গেছেন ২২ হাজার ৯০২ জন।এছাড়া, ফ্রান্সে ২২ হাজার ৬১৪ জন, ব্রিটেনে ২০ হাজার ৩১৯, জার্মানিতে ৫ হাজার ৮০৫ মৃত্যুবরণ করেছেন।

এর আগে মৃতের সংখ্যা লাখ ছাড়াতে ১০০ দিন লাগলেও দ্বিতীয় এক লাখ পার হলো মাত্র ১৫ দিনে। গত ১০ এপ্রিল মৃতের সংখ্যা প্রথমবারের মতো এক লাখ অতিক্রম করেছিল। এরপর আজ মাত্র ১৫ দিনের মাথায় এই সংখ্যা দুই লাখ ছাড়াল।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৬৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই