তারিখ : ১৯ মার্চ ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সাপাহারে বিএসএফের পুশ-ইনের চেষ্টা

নওগাঁর সাপাহারে বিএসএফের পুশ-ইনের চেষ্টা
[ভালুকা ডট কম : ১৯ মে]
নওগাঁর সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্তে এক বাংলাভাষী নাগরিককে বাংলাদেশের অভ্যন্তরে পুশইন এর চেষ্টা করছে ভারতীয় সীমান্তরক্ষি বাহিনী বিএস এফ। স্থানীয় সূত্রে জানাগেছে গত রোববার দুপুরে ১৬ বিজিবির অধিনস্থ সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্তের ২৩৭ মেইন পিলার এলাকায় ভারতের আদাডাংগা বিএসএফ ক্যাম্পের টহলদল ওই বাংলাভাষী নাগরীককে সীমান্তের কাটাতারের বেড়া পার করে বাংলাদেশের অভ্যন্তরে পুশ ইন করার চেষ্টা করে।

পুশ-ইন-এর সংবাদ পেয়ে তাৎক্ষনিকভাবে স্থানীয় কলমুডাঙ্গা বিজিবির টহল দল ঘটনাস্থলে পৌছে সেখানে কঠোর অবস্থান নিয়ে বিএসএফ এর পুশইন তৎপরতা প্রতিহত করে। পরে ওই সীমান্তে উভয় দেশের সীমান্ত রক্ষিবাহিনী অতিরিক্তি সৈন্য মোতায়েন করে কঠোর অবস্থান নেয়। ফলে পুশইনের জন্য নিয়ে আসা ওই ব্যক্তিকে রোববার দুপুর থেকে আজ মঙ্গলবার পর্যন্ত ওই সীমান্তে না খেয়ে মৃতপ্রায় অবস্থায় অবস্থান করতে দেখা গেছে। সোমবার বিকেলে এ ঘটনায় ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামান জানান, ওই যুবক ভারতীয় নাগরিক সে বর্তমানে উভয় দেশের নো-ম্যানস ল্যান্ড থেকে ভারতের অভ্যন্তরে অবস্থান করছে।

বিষয়টি নিরসনে বিজিবি-বিএসএফ’র মধ্যে আলাপ আলোচনা চলছে। কিন্তু শেষ পর্যন্ত কোন সুরাহা না হওয়ায় আজ মঙ্গলবারেও ওই ব্যক্তিকে কেন্দ্র করে উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা তাদের নিজ নিজ এলাকায় শক্ত অবস্থান গ্রহণ করে আছে।

মঙ্গলবার আবারো ১৬বিজিবি অধিনায়ক লে:কর্ণেল আরিফুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান মঙ্গলবারের আলাপ আলোচনায় ভারতের সীমান্ত রক্ষাবাহিনীরা তাকে ভারতের লোক বলে স্বীকার না করায় বিষয়টি এখনও ওই অবস্থায় রয়েছে।

তিনি বলেছেন ওই ব্যক্তি বাংলাদেশ থেকে ভারতে কখনও যায়নি তাই সে বাংলাদেশের নাগরিক বলার প্রশ্নই ওঠেনা। তবে আজ মঙ্গলবার বিকেল ৪টার দিকে আবারো উভয় দেশের কোম্পানী কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই