তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিগগিরই চালু হচ্ছে গণপরিবহণ, তবে বাড়তি ভাড়া

শিগগিরই চালু হচ্ছে গণপরিবহণ, তবে যাত্রীকে গুণতে হবে বাড়তি ভাড়া
[ভালুকা ডট কম : ৩০ মে]
রোববার থেকে সরকারি অফিস আদালত খুলে দেয়ার পাশাপাশি সীমিত আকারে গণপরিবহণ চালু করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। দুই মাসেরও বেশি সময় বন্ধ রাখার পর স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চালু হচ্ছে সোমবার (১ জুন) থেকে। আর আগামীকাল রোববার (৩১ মে) থেকে চলাচল করবে লঞ্চ। তবে, এজন্য যাত্রী সাধারণকে গুণতে হবে বাড়তি ভাড়া। বাংলাদেশ সড়ক পরিববহন কর্তৃপক্ষ (বিআরটিএ) বাস ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধি করার পক্ষে মত দিয়েছে।

আজ (শনিবার) বাস মালিকদের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান (অতিরিক্ত দায়িত্ব) মো. ইউছুব আলী মোল্লা। তিনি  জানান, ভাড়া ৮০ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। সীমিত আকারের ব্যাখ্যায় ইউছুব আলী মোল্লা বলেন, ‘সীমিত আকার হলো বাসের যাত্রী এখন ফিফটি পার্সেন্ট বহন করা হবে।

ভাড়া বৃদ্ধির সমর্থনে বিআরটিএ চেয়ারম্যান বলেন, ভাড়া তো পকেট থেকে বেশি যাচ্ছে না। স্বাস্থ্যবিধি মানার জন্য, নিজের সেফটির জন্য আপনি কম যাচ্ছেন। যেহেতু দুইজনের জায়গায় আপনি একজন যাচ্ছেন, ৫০ জনের জায়গায় ২৫ জন যাচ্ছেন তাহলে এই ভাড়াটা তো তাকে দিতেই হবে।এ বাড়তি ভাড়া কারা মানবে- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, মানার জন্য তো আমাদের সবাইকেই দায়িত্ব নিতে হবে মালিকপক্ষ, শ্রমিকপক্ষ, প্রশাসন, যাত্রী যারা আছে। আমি মনে করি সকলকেই সমান দায়িত্ব নিতে হবে।’সরকারি পরিবহন সংস্থা বিআরটিসিও সীমিত আকারে বাস চালাবে বলে তিনি জানান।

বিআরটিএ’র চেয়ারম্যান আরও বলেন, আপনারা জানেন দুই মাস ধরে গণপরিবহন, বাসগুলো বসা। এগুলোর পার্টস-স্পেয়ার অনেকগুলো বসেও গেছে। সবগুলো একসঙ্গে চালুও করতে পারবে না। আজকে আলোচনা হয়েছে- মালিকপক্ষ, শ্রমিকপক্ষ বলেছেন উনারা একবারে চালু করতে পারবেন না। সবগুলো তো একসঙ্গে চালু করতে পারবেন না, কোন কোম্পানির কতগুলো বাস আছে তা- কোন মালিকের কতগুলো বাস চালাবে সেটা কিন্তু তাদের ওপর নির্ভর করবে। তারা বলেছেন পর্যায়ক্রমে চালু করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই