তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

দূর্ভোগের আরেক নাম আবাদপুকুর-আদমদীঘি সড়ক

দূর্ভোগের আরেক নাম আবাদপুকুর-আদমদীঘি সড়ক,মেরামতের দেড় বছরেই সৃষ্টি হয়েছে বড় বড় গর্তের
[ভালুকা ডট কম : ০১ জুন]
নওগাঁর জনদূর্ভোগের অপর আরেক নাম আবাদপুকুর-আদমদীঘি সড়ক। রাণীনগর ও আদমদীঘি এই দুই উপজেলার মধ্যে অবস্থিত হওয়ায় এই জনগুরুত্বপূর্ন সড়কের অবস্থা খুবই বেহাল। এলজিইডির আওতায় মোট ১৩কিমি রাস্তার মধ্যে বগুড়ার আদমদীঘি উপজেলার অধিকাংশ অংশই খুবই বেহাল। আদমদীঘি সদর থেকে রাণীনগর অংশের মধ্যে পারইল ইউনিয়ন পরিষদ পর্যন্ত রাস্তার অবস্থা খুবই খারাপ। যেন সড়ক নয় বড় বড় পুকুর।

রাণীনগর উপজেলার বাণিজ্যিক রাজধানী আবাদপুকুর থেকে এই সড়ক দিয়ে নওগাঁ সদর ও আদমদীঘি উপজেলা খুব কাছে হওয়ায় এই অঞ্চলের প্রায় শতাধিক গ্রামের মানুষরা এই সড়ক দিয়ে যাতায়াত করাসহ ধানসহ পন্য আনা-নেওয়ার কাজ করে থাকেন। যার কারণে এই অঞ্চলের অধিকাংশ মানুষকেই প্রতিনিয়ত চরম দুর্ভোগে পড়তে হচ্ছে। অপরদিকে আদমদীঘি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বছরখানেক আগে তাদের অংশের খারাপ রাস্তাটি নামে মাত্র সংস্কার করা হয়। সংস্কারের বছরখানেক পরই আবার আদমদীঘি রেলস্টেশন, চৌমুহনী বাজারসহ অধিকাংশ স্থানেই পাকা উঠে গিয়ে সৃষ্টি হয়েছে বড় বড় খানা-খন্দকে। স্থানীয়দের অভিযোগ সড়ক সংস্কার কাজে নিন্ম মানের উপকরন ব্যবহার করে তাড়াহুড়ো করে পাঁকা করার কারণে আবার সড়কে বড় বড় খন্দকের সৃষ্টি হয়েছে।

পারইল গ্রামের বাসিন্দা জিল্লুর রহমান, খাস-পারইল গ্রামের আনছার আলীসহ অনেকেই বলেন দীর্ঘ দুর্ভোগের পর প্রায় এক বছর আগে এই সড়কের সংস্কার কাজ করা হয়। কিন্তু সংস্কার কাজে চরম অনিয়ম ও দুর্নীতির কারণে আবার সড়কের অধিকাংশ স্থানেই নতুন করে সৃষ্টি হয়েছে বড় বড় খানা-খন্দকের। প্রতিদিনই এইসব গর্তে যানবাহন পড়ে ঘটছে ছোট-বড় দুর্ঘটনার। আর পথচারীদের ভোগ করতে হচ্ছে চরম দুর্ভোগ ও কষ্ট।

রাণীনগর উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন এই সড়কের প্রায় সাড়ে ৮কিমি রাস্তার খানা-খন্দক ও দুই পাশে প্রসস্ত করার জন্য আগামী বছরের বাজেটে চাহিদা প্রদান করা হয়েছে। আশা রাখি বরাদ্দ পেলেই এই জনগুরুত্বপূর্ন রাস্তাটির সংস্কার ও প্রসস্তকরনের কাজ শুরু করা হবে।

আদমদীঘি উপজেলা প্রকৌশলী সাজেদুর রহমান বলেন পূর্বে এই রাস্তাটি শুধু কার্পেটিং করা হয়েছিলো যার কারণে ভারী যানবাহন চলাচলের কারণে আবার তা বেহাল হয়ে পড়েছে। তবে আগামী অর্থবছরে এই রাস্তাটির নকশা পরির্বতন করে দীর্ঘস্থায়ী করার লক্ষ্যে নতুন করে চাহিদাপত্র দেওয়া হয়েছে। অর্থবরাদ্দ পেলেই নতুন করে এই রাস্তাটির সংস্কার কাজ শুরু করা হবে।

নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম বলেন এই রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। অতি দ্রুত রাস্তাটি দীর্ঘস্থায়ী ভাবে সংস্কার করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেছি। আশা রাখি আগামী অর্থবছরে এই সমস্যাটি সমাধান হয়ে যাবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই