তারিখ : ০৬ জুলাই ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুন ২০২০, সোমবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
৫ জন ২২৯ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ৮২ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় ঢাকাগামী যাত্রীদের চরম দুর্ভোগ

ভালুকায় ঢাকাগামী যাত্রীদের চরম দুর্ভোগ,বাস স্টপেজ ও কাউন্টার সার্ভিস চালুর দাবি
[ভালুকা ডট কম : ০২ জুন]
ভালুকা একটি ঐতিহ্যবাহী শিল্পসমৃদ্ধ উপজেলা এবং বাংলাদেশের প্রথম মডেল থানা। সারা দেশের বিভিন্ন শ্রেনী,পেশার মানুষ আমাদের এই শিল্পনগরী ভালুকায় কর্মরত্ রয়েছেন। মানুষের যাতায়াতের সুবিধার্থে ভালুকা-ঢাকা রোডে বিভিন্ন বাস সার্ভিস চলাচল করলেও এই শিল্পনগরী ভালুকাতে বর্তমানে নেই কোন নির্দিষ্ট বাস স্টপেজ, নেই কোনো বাস কাউন্টার ও যাত্রী ছাউনী।

ভালুকা থেকে দেশের বিভিন্ন স্থানে বাসে যাতায়াতকারী যাত্রীরা এলোপাথাড়ি ভাবে রাস্তায় বা ফুটপাতের উপর তীব্র রোদে, বৃষ্টিতে ভিজে কাঙ্ক্ষিত বাসের জন্য অপেক্ষা করছে প্রতিদিনই! দীর্ঘদিন করোনার জন্য গনপরিবহন বন্ধ থাকার পর ৩১ মে চালুর পর করোনা ঝুকিপূর্ন জেনেও দীর্ঘসময় কোন সামাজিক দুরত্ব না মেনেই রাস্তায় অপেক্ষা ঢাকা,গাজিপুর গামী যাত্রীদের! ময়মনসিংহ থেকে ছেড়ে আসা কাউন্টার বাসাগুলোর স্টপেজ না থাকায় তাতে যাতায়াত সম্ভব হচ্ছেনা বিদায় করোনার দিনগুলোতে যে গনপরিবহন সীমিত আকারে স্বাস্থ্য বিধি মেনে চলাচল করছে তাতে লোকাল বাস সার্ভিসগুলো বন্ধ হওয়ায় চরম দুর্ভোগের শিকার সাধারন যাত্রীরা!

প্রতিদিনই শত শত যাত্রীরা দীর্ঘসময় দাড়িয়ে বাসের দেখা পেলেও একেক বাস একেক জায়গায় থেকে এলোমেলো ভাবে যাত্রী উঠানোর ফলে যাত্রীদের ঝুঁকিপূর্ণভাবে রাস্তায় দৌড়াদৌড়ি ও ধাক্কাধাক্কি করে বাসে উঠতে হচ্ছে! তার উপর আবার সরকার নির্ধারিত ভাড়ার দিগুন গুনতে হচ্ছে যাত্রীদের। আগে ভালুকা থেকে ঢাকা ভাড়া ১৫০ টাকা ছিলো এখন তা ৪০০ টাকা হয়েছে তাও গাদাগাদি করে কোন সামাজিক দুরত্ব না মেনে প্রতিসিটে তো যাত্রী আছেই তারপরও দাঁড় করিয়ে যাত্রী নিচ্ছে,দেখার কেউ নেই!দেশের এই কঠিন পরিস্থিতিতে যেখানে স্বাস্থ্যবিধি মেনে চলাচল করা অত্যন্ত জরুরি,সে সময় এভাবে চলাচল আরো বেশি করোনার ঝুঁকিপূর্ণ হয়ে উঠবে।

প্রতিদিনই ভালুকা থেকে ঢাকায় যাতায়াত করা এমন কয়েকজন সচেতন সাধারন যাত্রীদের দাবি , করোনা ঝুঁকি থেকে বাঁচতে ভালুকায় অতি দ্রুত রাস্তার দুই পাশে পর্যাপ্ত হাত ধোয়ার ব্যবস্থা রেখে দুইটি যাত্রী ছাউনীসহ,আধুনিক বাস স্টপেজ  এবং ঢাকাগামী যাত্রীদের জন্য নির্দিষ্ট বাস-কাউন্টার স্থাপন করে সাধারণ যাত্রীদের এ দুর্ভোগ কিছুটা হলেও লাঘব করতে স্থানীয় সাংসদ আলহাজ্ব কাজিমউদ্দিন আহমেদ ধনুর সুদৃষ্টি কামনা করেছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৭৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই