তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ফিসারিতে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ

ভালুকায় ফিসারিতে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ
[ভালুকা ডট কম : ০৮ জুন]
ভালুকায় জমি সংক্রন্ত বিরোধকে কেন্দ্র করে এক ফিসারিতে বিষ প্রয়োগ করে ১০ লক্ষ পোনা মাছ মেরে ফেলার অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দুপুরে উপজেলার উত্তর রাংচাপড়া গ্রামে। এ ঘটনায় ফিসারির কেয়ারটেকার আশরাফ উদ্দিন আশু বাদি হয়ে ভালুকা মডেল থানায় অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, স্থানীয় শফিকুল ইসলাম সাঈদ মালিকানাধিন রাংচাপড়া মৌজার ৩৪ ও ৩৬ নং দাগে ৮১ শতাংশ জমিতে পুকুর খনন করে মাছের চাষ করে আসছে। ওই জমি নিয়ে ফিশারি মালিকের সাথে পৌর এলাকার মৃত শিরাজুল ইসলাম মাস্টারের ছেলে সাজ্জাদ হোসেনের জমি-জমা নিয়ে বিরোধ চলছিলো। ঘটনার দিন ফিশারিতে খাদ্য দেওয়ার সময় প্রকাশ্যে দিবালোকে স্থানীয় কয়েকজন লোকের সামনে কথা কাটাকাটির এক পর্যায়ে পুকুরে বিষ প্রয়োগ করে সাজ্জাদ হোসেন।পরে কেয়ারটেকারের ডাক চিৎকার শুনে এলাকাবাসী এগিয়ে এলে সাজ্জাদ হোসেন নামের ওই যুবক দৌড়ে পালিয়ে যায়।

ফিসারি মালিক শফিকুল ইসলাম সাঈদ জানান,জমির কোন প্রকার কাগজ পত্র দেখাতে না পারলেও ক্ষমতা দেখিয়ে জমি দখলের জন্য দির্ঘদিন যাবৎ আমাকে নানা ভাবে ক্ষতিগ্রস্থ করার চেষ্টায় লিপ্ত রয়েছে সাজ্জাদ হোসেন।ফিসারিতে বিষ প্রয়োগকারী সাজ্জাদ হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

ভালুকা মডের থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিনের কাছে এই বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টা অমানবিক, অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই