তারিখ : ২০ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার শ্রমিকের মৃত্যুর পর জানাযা,তিনি করোনায় আক্রান্ত

ভালুকার কারখানা শ্রমিকের মৃত্যুর পর জানাযা,তিনি করোনায় আক্রান্ত
[ভালুকা ডট কম : ১৪ জুন]
ভালুকা উপজেলার এক কারখানা শ্রমিকের মৃত্যু হয়েছে। ২০ ঘন্টা পর জানা যায়,ওই ব্যক্তি করোনায় সংক্রমিত হয়েছিলেন। শনিবার দিবাগত রাত ৩ টার দিকে নিজ বাড়িতে জানাযা শেষে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়েছে।মৃত ব্যক্তির নাম সাদিকুর রহমান (৩০)। তিনি উপজেলায় ভাড়া থেকে এসকিউ কারখানায় চাকরি করতেন।তার বাড়ি ময়মনসিংহের ফুলপুর উপজেলার খালসান্দি কোনা গ্রামে।

প্রশাসন,পুলিশ ও কারখানা সূত্রে জানা যায়, শুক্রবার বিকেলে উপজেলার এসকিউ কারখানার শ্রমিক সাদিক অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে ময়মনসিংহের এসকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ১১ টার দিকে মৃত্যু হয় সাদিকের। পরে করোনা ভাইরাস পরীক্ষার জন্য মৃতের দেহ থেকে নমুনা সংগ্রহ করা হয়। পরের দিন শনিবার ময়মনসিংহের পিসিআর ল্যাবে পরীক্ষার শেষে সন্ধ্যা ৭ টার দিকে জানা যায়,সাদিকুর রহমান করোনায় সংক্রমিত হয়েছিলেন।

বিষয়টি নিশ্চিত করে এসকিউ কারখানার মানব সম্পদ বিভাগের নির্বাহী মোঃ মাহমুদ বলেন, সাদিকুর অসুস্থ হওয়ার পর ময়মনসিংহের এসকে হাসপাতালে ভর্তি হন। সেখানেই রাতে তাঁর মৃত্যু হয়। গতকাল(শনিবার) রাতে ভালুকা উপজেলা প্রশাসন থেকে তাঁকে ফোনে জানায়,সাদিকুর করোনায় সংক্রমিত ছিলেন। তাঁর সঙ্গে যারা যারা কাজ করেছেন,সবাইকে হোম কোয়ারিন্টিনে নিশ্চিতের বিষয়টি। সাদিকুর এসকিউ কারখানায় লিকিং অপারেটর পদে চাকরি করতেন। কারখানায় বর্তমানে মোট ৯ হাজার শ্রমিক কাজ করছেন।

জানতে চাইলে ফুলপুর থানার ওসি ইমারত হোসেন গাজী মোঠো ফোনে বলেন, গত রাত ৩ টার দিকে স্বাস্থ্য বিধি মেনে ফুলপুর ইসলামিক ফাউন্ডেশনের দাফন কমিটির সদস্যবৃন্দ ও ময়মনসিংহের ওয়ান্টাম ফাউন্ডেশনের দাফন কমিটির সদস্য বৃন্দের সহায়তায় পুলিশের উপস্থিতে জানাযা নামায শেষে পারিবারিক গোরস্থানে সাদিকুরের দাফন সম্পন্ন করা হয়েছে।

করোনায় সংক্রমিত হয়ে কারখানা শ্রমিকের মৃত্যুর বিষয়ে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদ কামাল বলেন, গতকয়েক দিনে এসকিউ কারখানায় মোট ১০ জন শ্রমিক করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। তাই শ্রমিকের স্বাস্থ্য সুরক্ষার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কারখানা কর্তৃপক্ষকে বলা হয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই